নদিয়া, ১৫ই মার্চ, ২০২৪ – বিএসএফের মানবিকতার একটি প্রশংসনীয় প্রদর্শনে, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে শিকারপুর বর্ডার ফাঁড়িতে অবস্থানরত ৮৬ বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF)জওয়ানরা শ্রীমতি রঞ্জু চৌধুরী (৮২) স্বামী শ্রী গৌতম চৌধুরী, ভারত-বাংলাদেশ সীমান্তে অবস্থিত শিকারপুর গ্রামের বাসিন্দা, যিনি হাঁপানির জটিলতার কারণে স্বাস্থ্যের আকস্মিক অবনতির শিকার হন। এই অবস্থায় বিএসএফ দ্রুত চিকিৎসা সহায়তা নিশ্চিত করেছে।

বৃদ্ধ মহিলার পরিবার শিকারপুর কোম্পানি কমান্ডারের কাছে সাহায্য চাইলে, দেরি না করে একজন নার্সিং সহকারী একটি বিএসএফ অ্যাম্বুলেন্স নিয়ে তার বাসায় চলে আসেন। সেখান থেকে শ্রীমতি চৌধুরীকে দ্রুত চিকিৎসার জন্য করিমপুরের সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার অবস্থা এখন স্থিতিশীল।

বিএসএফের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে, রোগীর পরিবারের সদস্যরা স্বীকার করেছেন যে বিএসএফ জওয়ানদের দ্বারা প্রসারিত সময়মতো সাহায্য না হলে পরিস্থিতি ভয়াবহ রূপ নিতে পারত। বিএসএফ সীমান্ত জনগণের নিরাপত্তা ও মঙ্গল নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

শ্রী এ.কে. আর্য, ডিআইজি, দক্ষিণবঙ্গ সীমান্ত জনসংযোগ আধিকারিক বিএসএফ কর্মীদের দ্বারা প্রদর্শিত সামাজিক দায়বদ্ধতার প্রশংসা করেছেন। তিনি হাইলাইট করেছেন যে আন্তর্জাতিক সীমান্ত রক্ষার পাশাপাশি, স্থানীয় জনগণের কল্যাণ ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিএসএফ তার প্রতিশ্রুতিতে অবিচল রয়েছে। তিনি জোর দিয়েছিলেন যে কোনও অপ্রত্যাশিত ঘটনার সময়, বিএসএফ কর্মীরা বেসামরিক নাগরিকদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে থাকে, সংহতি ও সহানুভূতির উদাহরণ দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here