বিএসএফ, দক্ষিণবঙ্গ সীমান্ত মাদক চোরাচালান ব্যর্থ করে, ভারত-বাংলাদেশ সীমান্তে গাঁজা, ফেনসিডিল এবং ফিশপিন বাজেয়াপ্ত করে এবং একজন পাচারকারীকে গ্রেপ্তার করে।

0
57

জেলা উত্তর ২৪ পরগণা, নদীয়া, মুর্শিদাবাদ, ১১ মার্চ ২০২৪, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে ভারত-বাংলাদেশ সীমান্তে মোতায়েন বিভিন্ন সীমান্ত ফাঁড়ির জওয়ানরা পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা, নদীয়া, মুর্শিদাবাদ জেলার সীমান্ত এলাকায় মাদক চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে দিয়েছে এবং একটি দেশী নৌকাসহ ১২ কেজি গাঁজা, ৬০৫টি ফেনসিডিল বোতল এবং ০৮টি ফিশপিন পলিব্যাগ জব্দ করে। যখন এসব পণ্য ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল তখন বিএসএফ একজন চোরাকারবারীকে এসব পণ্য সহ গ্রেপ্তার করে। জব্দকৃত পণ্যের আনুমানিক মূল্য ৫,৬৪,৩১৫/- টাকা।

দক্ষিণবঙ্গ সীমান্তরের মুখপাত্রের মতে, ১০ মার্চ বিকেলে, ৩২ বাহিনীর, বিএসএফ সীমান্ত ফাঁড়ির জওয়ানরা ভারত থেকে বাংলাদেশে নিষিদ্ধ পণ্য পাচারের বিষয়ে বিশ্বস্ত মাধ্যম থেকে তথ্য পায়। খবর পাওয়া মাত্রই সন্দেহজনক এলাকায় অ্যামবুশ করে জওয়ানরা। প্রায় ১৫৪০ ঘটিকায়, জওয়ানরা ৩ জন লোককে ব্যাগ নিয়ে বেড়ার দিকে আসতে দেখেন। জওয়ানরা তাদের থামতে বললে তারা তাদের সমস্ত জিনিসপত্র ফেলে পালাতে শুরু করে। এক চোরাকারবারী কাঁটাতারে আটকে পড়ে এবং জওয়ানদের হাতে ধরা পড়ে। জওয়ানরা ঘটনাস্থল থেকে তিনটি বান্ডিলে ১২ বান্ডিল গাঁজা উদ্ধার করেছে, যার মোট ওজন ১২ কেজি।

গ্রেফতারকৃত পাচারকারীর নাম ইমান মন্ডল, পিতা- লুৎফর মন্ডল, গ্রাম মাটিয়ারী (বাগানপাদা), নদীয়া, পঃবঃ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, সে তার গ্রামে বসবাসকারী আরও দুই ব্যক্তিকে নিয়ে বেড়ার ওপর দিয়ে এই জিনিসপত্র ফেলতে এসেছিল। তিনি আরও বলেছিলেন যে এই জিনিসগুলি কোনও অজ্ঞাত ব্যক্তি তাদের দিয়েছিল এবং এই কাজটি করার জন্য তিনি তাদের প্রত্যেককে ১০০০ টাকা দিতে চেয়ে ছিলেন। কিন্তু বিএসএফ তাকে গাঁজাসহ আটক করে নেয়।

এ ছাড়া একই দিনে অন্যান্য ঘটনায় সীমান্ত ফাঁড়ি সমশের নগরের জওয়ানরা একটি দেশীয় নৌকা থেকে ৮টি ফিশপিন পলিব্যাগ আটক করে। সীমান্ত ফাঁড়ি চরভদ্র, নিউ শিকারপুর এবং ভারোলের জওয়ানরা ২৫০টি ফেনসিডিল বোতল আটক করেছে এবং সীমান্ত ফাঁড়ি হাকিমপুর, লোধিয়া এবং সাসনির জওয়ানরা তাদের নিজ নিজ এলাকা থেকে ৩৫৫টি ফেনসিডিল বোতল জব্দ করেছে।

গ্রেফতারকৃত চোরাকারবারী ও জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগে হস্তান্তর করা হয়েছে।

শ্রী এ কে আর্য, ডিআইজি, পাবলিক রিলেশন অফিসার, দক্ষিণবঙ্গ সীমান্ত, বিএসএফ কর্তৃক জারি করা এক বিবৃতিতে বলেছেন যে ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধ করতে সীমান্ত নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ নিচ্ছে। এ কারণে চোরাচালানের সঙ্গে জড়িত কয়েকজনকে ধরা হচ্ছে এবং তাদের সহযোগী ও সহযোগীদের শনাক্ত করা হচ্ছে এবং তাদের বিরুদ্ধে নামজারি প্রতিবেদন দেয়া হচ্ছে। ওই কর্মকর্তা কঠোর ভাষায় বলেন, সীমান্ত নিরাপত্তা বাহিনী কোনো অবস্থাতেই চোরাচালান হতে দেবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here