বি.এস.এফ সিভিক অ্যাকশন প্রোগ্রামের মাধ্যমে ভারত-বাংলাদেশ সীমান্তে স্থানীয় হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম, হুইলচেয়ার, স্টেশনারি, এবং মেয়েদের বাইসাইকেল বিতরণ করে।

0
84

মালদা, ০৭ মার্চ ২০২৪, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে বর্ডার সিকিউরিটি ফোর্সের (বি.এস.এফ) ১১৫ বাহিনীর বর্ডার ফাঁড়ি চাঁদনিচকের জওয়ানরা জেলা মালদা, পশ্চিমবঙ্গের সীমান্ত এলাকায় একটি সিভিক অ্যাকশন প্রোগ্রামের আয়োজন করে প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছে। এই উল্লেখযোগ্য প্রোগ্রাম ৬ মার্চ, ২০২৪ তারিখে, চাঁদনীচক সীমান্ত গ্রামের গোথা এ. রহমান উচ্চ বিদ্যালয়ে সকাল ১১:০০ টা থেকে দুপুর ১:৩০টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

১১৫ বাহিনীর বিএসএফের কমান্ড্যান্টের তত্ত্বাবধানে, চাঁদনীচকের গোথা এ. রহমান উচ্চ বিদ্যালয়ে স্থানীয় বিদ্যালয় ও গ্রামীণ জনগোষ্ঠীর সহযোগিতায় অনুষ্ঠানটি পরিচালিত হয়। মোট ₹৩,৪০,৬২৫ মূল্যের বিভিন্ন গৃহস্থালী সামগ্রী, বিভিন্ন ভাবে প্রতিবন্ধীদের জন্য হুইলচেয়ার ও ট্রাইসাইকেল, হাসপাতালের বিছানা , স্ট্রেচার এবং অন্যান্য চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে, শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণ এবং মেয়েদের জন্য সাইকেল সহ একাধিক সামগ্রী বিতরণ করে।

এই মহৎ উদ্যোগটি আশে পাশের গ্রামের প্রায় ১,৫০০ ছাত্র এবং স্থানীয় বাসিন্দাদের উপকৃত করেছে। স্থানীয় বাসিন্দা, গ্রাম প্রধান এবং অন্যান্য নাগরিকরা সীমান্ত এলাকায় চিকিৎসা সুবিধা এবং স্কুল পড়ুয়াদের শিক্ষার সংস্থান দেওয়ার জন্য সীমান্ত নিরাপত্তা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, আরও বলেন যে সীমান্ত অঞ্চলে বসবাসকারী সম্প্রদায়ের জীবনযাত্রার উন্নয়নে সীমান্ত নিরাপত্তা বাহিনীর অঙ্গীকার প্রশংসনীয়।

শ্রী এ কে আর্য, ডি.আই.জি, পাবলিক রিলেশন অফিসার, সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার বলেছেন যে এই সিভিক অ্যাকশন প্রোগ্রামটি শুধুমাত্র তাৎক্ষণিক প্রয়োজন গুলিকে সম্বোধন করে না বরং নিরাপত্তা বাহিনী এবং জনগনের মধ্যে বন্ধনকেও শক্তিশালী করে। প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে এবং প্রয়োজনীয় পরিষেবা প্রদানের মাধ্যমে, বিএসএফ সীমান্ত সম্প্রদায়ের কল্যাণ ও উন্নয়নে তার উত্সর্গ প্রদর্শন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here