(জেলা – উত্তর ২৪ পরগণা)

১৫ ফেব্রুয়ারী ২০২৪-এ, দক্ষিণবঙ্গ সীমান্তের সতর্ক বিএসএফ জওয়ানরা উত্তর 24 পরগনা জেলার আন্তর্জাতিক সীমান্তে অনুসন্ধান অভিযানের সময়, বিভিন্ন সীমান্ত এলাকা থেকে ২,২০৩ বোতল ফেনসিডিল এবং ৩৮ টি দেশী মদ আটক করেছে, চোরাকারবারীরা যখন এই পণ্য ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল। জব্দকৃত পণ্যের মোট মূল্য আনুমানিক ৪,৫৮,৫৫৮/- টাকা। যেটি সীমান্তচৌকি গুনারমাঠ, ডোবারপাড়া, ০৫ ব্যাটালিয়ন এবং ৩২ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি হালদারপাদা, কাদিপুর এবং ১১৫ বাটালিয়নের সীমান্ত চৌকি চাঁদনীচকের বিভিন্ন এলাকা থেকে বিএসএফ আটক করেছে।

তথ্য অনুযায়ী, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ০৫ ব্যাটালিয়নের সীমান্তচৌকি গুনারামথের জওয়ানরা তাদের দায়িত্বের এলাকায় বিশেষ তল্লাশি অভিযান চালায়। সৈন্যরা দেখল কুয়াশা আর অন্ধকারে কিছু চোরাকারবারী বিএসএফ ডমিনেশন লাইনের দিকে এগিয়ে যাচ্ছে। সৈন্যরা তাদের চ্যালেঞ্জ করে তাদের ধরতে তাদের দিকে ছুটে যায়।সৈন্যদের তাদের দিকে আসতে দেখে চোরাকারবারীরা ভয় পেয়ে ব্যাগটি সেখানে ফেলে পালিয়ে যায়। সেনারা ওই এলাকায় তল্লাশি চালিয়ে ব্যাগ থেকে ১৭০৮টি ফেনসিডিল বোতল উদ্ধার করে।

একই দিনে অন্যান্য ঘটনায় ০৫ ব্যালিওনের সীমান্তচৌকি ডোবারপাড়া, ৩২ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি হালদারপাড়া ও কাদিপুর, ১১৫ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি চাঁদনীচকের জওয়ানরা ৪৯৫টি ফেনসিডিল বোতল ও ৩৮টি দেশি মদ জব্দ করে।

জব্দকৃত মদ ও ফেনসিডিল সংশ্লিষ্ট সংস্থার কাছে হস্তান্তর করা হয়েছে।

বিএসএফের জনসংযোগ কর্মকর্তা, দক্ষিণবঙ্গ সীমান্ত বলেন, ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধে সীমান্ত নিরাপত্তা বাহিনীর সদস্যরা কঠোর পদক্ষেপ নিচ্ছে। তিনি কড়া ভাষায় বলেন, বিএসএফ তার দায়িত্বের এলাকা থেকে চোরাচালান বন্ধে পূর্ণ অঙ্গীকারবদ্ধ। সময়ে সময়ে, বিএসএফ-এর সদস্যদের পাশাপাশি এলাকায় কর্মরত অন্যান্য সংস্থাগুলিও চোরাকারবারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে যার ফলে চোরাকারবারিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here