জেলা- নদীয়া, ২৭ জানুয়ারী ২০২৪, দক্ষিণ বঙ্গ সীমান্তের অন্তর্গত ৮৬ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি বিআরসি পুরার সতর্ক বিএসএফ জওয়ানরা শুল্ক বিভাগ, করিমপুরের সাথে দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে বিএসএফ পশ্চিমবঙ্গের নদীয়া জেলার সীমান্ত এলাকায় একটি যৌথ অনুসন্ধান অভিযান চালায়। এ অভিযানে ২৪ কেজি রূপাসহ এক ভারতীয় চোরাকারবারীকে আটক করা হয়। চোরাকারবারিরা যখন এই রূপা ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল। জব্দকৃত রূপার আনুমানিক মূল্য ১৮,৩৬,০০০/- টাকা।

বিবৃতি অনুসারে, প্রজাতন্ত্র দিবসের সন্ধ্যায়, বিএসএফ জওয়ান এবং শুল্ক দফতরের কর্মীরা একসঙ্গে বিভিন্ন জায়গায় যানবাহন চেকিং অভিযান চালায়। সন্ধ্যা ৭টার দিকে মথুরাপুর রোডের অটো স্ট্যান্ডের কাছে জওয়ানরা গাড়ি চেক করার সময় করিমপুর মার্কেট থেকে মথুরাপুরগামী এক মোটরসাইকেল চালক হঠাৎ চেকিং দেখে পিছনে দৌড়াতে শুরু করলেও জওয়ানরা তাকে ধরে ফেলে। তল্লাশি করে তার কাছ থেকে ২৪ কেজি রূপা জব্দ করা হয়।

গ্রেফতারকৃত পাচারকারীর নাম সৈকত মন্ডল এস/ও লিয়াকত মন্ডল, গ্রাম- মথুরাপুর, জেলা নদীয়া, পশ্চিমবঙ্গ।

আরও জিজ্ঞাসাবাদে, ওই চোরাচালানকারী প্রকাশ করে যে তিনি এই চালানটি জামতলায় (করিমপুর) এক অজ্ঞাত ব্যক্তির কাছ থেকে পেয়েছিলেন যিনি এটি মথুরাপুরের অন্য ব্যক্তির কাছে হস্তান্তর করেছিলেন। কিন্তু পথিমধ্যে তাকে ধরে ফেলে বিএসএফ জওয়ানরা।

আটক চোরাকারবারীকে জব্দকৃত মালামালসহ পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য করিমপুর কাস্টম অফিসে হস্তান্তর করা হয়েছে।

দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ কর্মকর্তা শ্রী এ.কে. আর্য, ডিআইজি এই সাফল্যে আনন্দ প্রকাশ করেন এবং কাস্টমস বিভাগের জওয়ান ও কর্মীদের পিঠ চাপড়ে দেন। তিনি বলেছিলেন যে এটি কর্তব্যরত জওয়ানদের দ্বারা প্রদর্শিত সতর্কতার প্রতিফলন মাত্র। তিনি জনগণকে কোনো অবস্থাতেই চোরাচালানের পথ অবলম্বন না করার আহ্বান জানিয়েছেন। তিনি কড়া ভাষায় বলেন যে বিএসএফ জওয়ানরা কোনো অবস্থাতেই সীমান্তে চোরাচালান বা অন্য কোনো ধরনের অপরাধ ঘটতে দেবে না এবং এর স

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here