Wednesday, July 3, 2024
spot_img

বিএসএফ, দক্ষিণবঙ্গ সীমান্ত আইসিপি পেট্রাপোলে ০৩ জন বাংলাদেশি সহ ৯২ টি মোবাইল ফোন (মূল্য ৭.২৭ লক্ষ্য টাকা) আটক করেছ

জেলা-উত্তর ২৪ পরগণা, ২১ জানুয়ারী ২০২৪,দক্ষিণবঙ্গ সীমান্তের অন্তর্গত ১৪৫ ব্যাটালিয়নের আইসিপি পেট্রাপোলের সতর্ক বিএসএফ জওয়ানরা মোবাইল ফোন পাচারের প্রচেষ্টাকে ব্যর্থ করে এবং ০৩ জন বাংলাদেশিকে ৯২ টি মোবাইল সহ আটক করে যখন তারা এই মোবাইল ফোনগুলি ভারত থেকে বাংলাদেশে পাচার করার চেষ্টা করছিল। আন্তর্জাতিক বাস বিআরটিসি শামলী এনআর ট্রাভেলস বাসের মাধ্যমে কলকাতা ও ঢাকার মধ্যে চলাচল করে। জব্দকৃত মোবাইল ফোনের আনুমানিক মূল্য ৭,২৭,০০০/- টাকা ।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, আইসিপি পেট্রাপোলে অবস্থানরত ১৪৫ ব্যাটালিয়ন, বিএসএফের সৈন্যরা কলকাতা ও ঢাকার মধ্যে চলাচলকারী আন্তর্জাতিক বাস বিআরটিসি শামলী এনআর ট্রাভেলস বাসের মাধ্যমে সম্ভাব্য চোরাচালানের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পায়। যখন উপরে উল্লিখিত আন্তর্জাতিক বাসটি ২০ জানুয়ারি আইসিপি পেট্রাপোলের প্রধান ফটকে এসে পৌঁছায়। যাত্রীদের নামানোর পর, বিএসএফ সৈন্যরা এবং একটি ডগ স্কোয়াড বাসটিতে তল্লাশি চালায় এবং বাসে বিভিন্ন মোবাইল কোম্পানির ৯২ টি মোবাইল ফোন সম্বলিত ২৩ টি কালো টেপ-মোড়ানো বান্ডিল পাওয়া যায়। বাংলাদেশি বাসের চালক, বাসের হেলপার ও বাস সুপারভাইজারকে জিজ্ঞাসাবাদ করলে তারা কোনো কাগজপত্র দেখাতে পারেনি। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে, তারা প্রকাশ করেছে যে তারা উপরে উল্লিখিত জিনিসগুলি গোপন করেছিল। তাই চালক, হেলপার ও সুপারভাইজারকে আটক করা হয়েছে এবং বাসের মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত বাংলাদেশিরা হলেন, (১.) মোঃ হাবিবুর রহমান পুত্র মোঃ শিহাবুল ইসলাম, ভিল- ডুমুরিয়া, গৌরনদী, বরিশাল, বাংলাদেশ, (২.) রসিক মন্ডল পুত্র ভলেন্দ্র নাথ মন্ডল, ভিল-জাঙ্গাল, বালিয়াকান্দি। , জঙ্গোলকম্মা রাজবাড়ী, বাংলাদেশ, (3.) মোঃ মনিরুল ইসলাম সা/ও আবেদ মোল্লা, ভিল- হোল্ডিং নং ১১২ দক্ষিণ কর্মকার পাড়া, পাবনা, বাংলাদেশ।

জিজ্ঞাসাবাদে তারা বাংলাদেশী বলে পরিচয় প্রকাশ করে এবং মোঃ হাবিবুর রহমান বাসের সুপারভাইজার, মোঃ মনিরুল ইসলাম বাসের চালক এবং রসিক মন্ডল বাসে হেলপার হিসেবে কাজ করেন। আরও রসিক মণ্ডল প্রকাশ করেছেন যে তিনি নিউ মার্কেটে (কলকাতা) এক অজ্ঞাত ব্যক্তির কাছ থেকে মোবাইল ফোনটি সংগ্রহ করেছিলেন যা একটি নির্দিষ্ট জায়গায় বাসে লুকিয়ে রাখা হয়েছিল। তিনি আরও বলেন, মোবাইল ফোনটি বাংলাদেশে সফলভাবে অতিক্রম করলে তিনি ২০ হাজার টাকা পাবেন। তিনি আরও জানান যে তিনি নির্দেশ দিয়েছিলেন যে তিনি ঢাকা বাসস্ট্যান্ডে বাংলাদেশে পৌঁছানোর সাথে সাথে একজন অজ্ঞাত ব্যক্তি বাস থেকে মোবাইল ফোন সংগ্রহ করবে। মোবাইল ফোন নম্বর ও ঠিকানা জানেন না।

আটক ব্যক্তি ও জব্দকৃত জিনিসপত্র পেট্রাপোল কাস্টমস অফিসে হস্তান্তর করা হয়েছে।

শ্রী এ.কে. আর্য, ডিআইজি,দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ আধিকারিক জানিয়েছেন যে ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান রোধে বিএসএফ কঠোর পদক্ষেপ নিচ্ছে। তিনি আরও বলেন, সীমান্ত এলাকা থেকে চোরাচালান শূন্যের নীতিতে দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে বর্ডার সিকিউরিটি ফোর্সের কর্মীরা দৃঢ়তা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন। যাতে সীমান্ত এলাকা থেকে দিন দিন চোরাচালান কম হয় এবং প্রতিবেশী দেশ বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করা যায়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles