Thursday, July 4, 2024
spot_img

বিএসএফ ভারত-বাংলাদেশ সীমান্তে 11.5 কেজি রৌপ্য গয়না বাজেয়াপ্ত করেছে

জেলা-নদিয়া, ২৮ ডিসেম্বর ২০২৩, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে ৮২ ব্যাটালিয়ন বিএসএফ বর্ডার ফাঁড়ি মহাখোলার সচেতন জওয়ানরা, নদিয়া জেলার (পশ্চিমবঙ্গ) আন্তর্জাতিক সীমান্তে রৌপ্য পাচারের একটি প্রচেষ্টা ব্যর্থ করে এবং ১১.৫ কেজি রূপার অলঙ্কার জব্দ করে। চোরাকারবারীরা যখন এসব রূপার অলংকার ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল। জব্দকৃত রৌপ্য অলঙ্কারের আনুমানিক মূল্য ৯,১০,৮০০/- টাকা।

বিএসএফ,সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের জারি করা এক বিবৃতিতে বলেছে যে, ২৭ ডিসেম্বর ২০২৩ তারিখে, বর্ডার ফাঁড়ির মহাখোলার সতর্ক জওয়ানরা, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে, সন্দেহভাজন এলাকায় একটি বিশেষ অ্যামবুশ করেছিল। সন্ধ্যা ৭টা নাগাদ অ্যাম্বুশ জওয়ানরা দেখতে পায় এক ব্যক্তি কিছু লাগেজ নিয়ে আন্তর্জাতিক সীমান্তের দিকে আসছে। বিএসএফ জওয়ানরা তাকে চ্যালেঞ্জ করে তাকে ধরার জন্য তার দিকে ছুটে যাওয়ার সাথে সাথেই ব্যক্তি তার জিনিসপত্র ফেলে দিয়ে ঘন অন্ধকার ও কুয়াশার সুযোগ নিয়ে পালিয়ে যায়। জওয়ানরা ঘটনাস্থল থেকে একটি ব্যাগে ১১.৫ কেজি রুপোর অলঙ্কার উদ্ধার করেছে।

জব্দকৃত রুপার অলংকার শুল্ক বিভাগ, মহতপুরে হস্তান্তর করা হয়েছে।

দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ কর্মকর্তা বলেন, ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালানের মতো অপরাধ বন্ধে সীমান্ত নিরাপত্তা বাহিনীর সৈন্যরা দিনরাত কাজ করছে এবং এর ফলে এ ধরনের অপরাধে জড়িতদের অসৎ উদ্দেশ্য নস্যাৎ করা হচ্ছে। বারে বারে এ কারণে তারা নানা সমস্যায় পড়েছেন। ওই কর্মকর্তা আরও বলেন, কোন অসৎ উদ্দেশ্যকারী চোরাকারবারীকে রেহাই দেওয়া হবে না।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles