Thursday, July 4, 2024
spot_img

বিএসএফ ভারত-বাংলাদেশ সীমান্তে একটি স্বর্ণ পাচারের প্রচেষ্টা ব্যর্থ করেছে এবং ১৩.৯৩ লক্ষ টাকা মূল্যের ২ টি সোনার বিস্কুট বাজেয়াপ্ত করেছে

(জেলা-নদিয়া)
২৪ সেপ্টেম্বর, ২০২৩-এ, দক্ষিণবঙ্গ সীমান্তের অন্তর্গত ৮২ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি গোংড়া সতর্ক বিএসএফ সোনার চোরাচালান বন্ধ করেছে এবং ২৩৫.৩২ গ্রাম ওজনের ২ টি সোনার বিস্কুট আটক করে যখন চোরাকারবারীরা বাংলাদেশ থেকে ভারতে আনার চেষ্টা করছিল।

তথ্য অনুযায়ী, দুপুর ১২ ঘটিকায় 28 সেপ্টেম্বর ২০২৩ তারিখে, সীমান্ত চৌকি গোংড়ার সতর্ক জওয়ানরা সীমান্তে কাঁটাতারের বেড়ার কাছে বাংলাদেশর দিক থেকে একজনকে আসতে দেখেছিল। জওয়ানরা তার দিকে এগোতে শুরু করলে চোরাকারবারি দ্রুত একটি ছোট প্যাকেট বেড়ার ওপর ছুঁড়ে বাংলাদেশের দিকে ফিরে যায়। ঘটনাস্থলে ব্যাপক তল্লাশির পর বিএসএফ জওয়ানরা একটি প্যাকেট বাজেয়াপ্ত করে। যেটিতে ২ টি সোনার বিস্কুট ছিল, মোট ওজন ছিল ২৩৫.৩২ গ্রাম যার মূল্য ১৩৯৩৭৩৭/- টাকা।

জব্দ করা সোনার বিস্কুটগুলি পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য কৃষ্ণনগর কাস্টমস অফিসে হস্তান্তর করা হয়েছে।

শ্রী এ কে আর্য, ডিআইজি, বিএসএফ, দক্ষিণবঙ্গ সীমান্ত জনসংযোগ আধিকারিক জওয়ানদের এই সাফল্যে আনন্দ প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন যে , ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধে বিএসএফ কঠোর পদক্ষেপ নিচ্ছে। তিনি বলেন, চোরাকারবারীরা মাঝেমধ্যেই নানাভাবে সীমান্ত দিয়ে পাচারের চেষ্টা করে। তবে সীমান্তে যেকোনো ধরনের চোরাচালান বন্ধে বিএসএফ সম্পূর্ণভাবে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি সীমান্তে বসবাসকারী লোকদের কাছে তাদের সীমা সাথী হেল্পলাইন নম্বরের মাধ্যমে সোনা চোরাচালান সম্পর্কিত যে কোনও তথ্য জানাতে আবেদন করেন। *১৪৪১৯ অথবা ৯৯০৩৪৭২২২৭ এ হোয়াটসঅ্যাপ বার্তা বা ভয়েস বার্তার মাধ্যমে নির্দিষ্ট তথ্য প্রদানকারী ব্যক্তিকে একটি উপযুক্ত পুরস্কার দেওয়া হবে এবং তাদের পরিচয় গোপন রাখা হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles