Thursday, July 4, 2024
spot_img

বিএসএফ রূপার গয়না পাচার বানচাল করেছে; সীমান্তে ০৬ লক্ষ টাকা মূল্যের ১০ কেজি রূপার গয়না উদ্ধার করা হয়েছে

২৭ আগস্ট, ২০২৩ তারিখে, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন ১১২ ব্যাটালিয়নের সীমা চৌকি হাকিমপুরের জওয়ানরা চোরাকারবারীদের খারাপ উদ্দেশ্যকে নস্যাৎ করে ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে ১০.১৩০ কেজি রূপার গয়না জব্দ করেছে। জব্দকৃত রূপার আনুমানিক মূল্য ৬,১৬,৩০৯/- টাকা। চোরাকারবারিরা এসব রূপার অলংকার ভারত থেকে বাংলাদেশে পাচার করার চেষ্টা করছিল।

উল্লেখ্য যে, সীমা চৌকি হাকিমপুরের সতর্ক জওয়ানরা দুপুর ০৩০০ টায় একটি সন্দেহভাজন মোটর সাইকেল আরোহীকে স্বরূপদা গ্রামের দিক থেকে হাকিমপুর গ্রামের দিকে যেতে দেখে। জওয়ানরা তাকে থামানোর চেষ্টা করলে সে বাইক ফেলে পালিয়ে যায়। জওয়ানরা যখন বাইকে তল্লাশি চালায়, তখন তার এয়ার ফিল্টার এবং সিটের নিচ থেকে ১০.১৩০ কেজি রূপার গয়না বেরিয়ে আসে। জওয়ানরা সঙ্গে সঙ্গে বাইক ও রুপোর গয়না বাজেয়াপ্ত করে।

জব্দকৃত রুপার অলংকার পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শুল্ক বিভাগ, তেঁতুলিয়ায় হস্তান্তর করা হয়েছে।

শ্রী এ কে আর্য, ডিআইজি, পাবলিক রিলেশন অফিসার, বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার বলেছেন যে ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালানের মতো অপরাধ প্রতিরোধে সীমান্ত নিরাপত্তা বাহিনী দিনরাত কাজ করছে। ওই কর্মকর্তা বলেন, সীমান্তে অসৎ উদ্দেশ্য রাখা কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি আরও বলেন, বিএসএফের গোয়েন্দা দল শিগগিরই ওই রূপা পাচারকারীকে ধরবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles