Thursday, July 4, 2024
spot_img

বিএসএফ ভারত-বাংলাদেশ সীমান্তে ১.৮০ লক্ষ টাকার মাছের ডিম সহ বাংলাদেশী পাচারকারীকে আটক করেছে।

(জেলা-উত্তর ২৪ পরগনা)
২২ শে আগস্ট,২০২৩ তারিখে সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের অধীন ১১৮ ব্যাটালিয়নের সীমা চৌকি সিএস খালির সতর্ক জওয়ানরা ১৮ পলিব্যাগ মাছের ডিম সহ এক বাংলাদেশী পাচারকারীকে গ্রেপ্তার করেছে। জব্দ করা মাছের ডিমের আনুমানিক মূল্য ১,৮০,০০০/- টাকা। চোরাকারবারীরা এসব সামগ্রী নিয়ে ভারত থেকে বাংলাদেশে পাড়ি দেওয়ার চেষ্টা করছিল।

নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে কাজ করে, প্রায় ০৪৩০ টার দিকে সীমা চৌকি সি এস খালির কর্মীরা কালিন্দী নদীর তীরে কিছু সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে। তা দেখে বিএসএফের জওয়ানরা স্পিড বোটে করে ঘটনাস্থলের দিকে ছুটে যায়। সেখানে পৌঁছে জওয়ানরা দেখে, ০৪ জন চোরাকারবারি মাছের ডিমের ব্যাগ কালিন্দী নদীতে ফেলে দেওয়ার চেষ্টা করছে। জওয়ানরা ঘটনাস্থলেই ০১ বাংলাদেশী পাচারকারীকে আটক করে এবং তার ০৩ সহযোগী অন্ধকারের সুযোগ নিয়ে পালিয়ে যায়। এর পরেই তল্লাশি অভিযান শুরু করে জওয়ানরা। তল্লাশির সময়, জওয়ানরা ঘটনাস্থল থেকে মাছের ডিমে ভর্তি ১৮ টি পলিব্যাগ বাজেয়াপ্ত করে। গ্রেফতারকৃত চোরাকারবারীর পরিচয় আব্দুল রহমান (১৬ বছর), পিতা আব্দুল রহিম, গ্রাম মুড়াগাছা, জেলা সাতক্ষীরা, বাংলাদেশ বলে জানা যায়।

জিজ্ঞাসাবাদে চোরাকারবারী আব্দুল রহমান জানায়, সে ভারতীয় চোরাকারবারি সুজয় মন্ডল – গ্রাম সি এস খালি, প্রেম কুমার মন্ডল – গ্রাম শিব বাড়ি এবং শম্ভু মন্ডল – গ্রাম আম্বেরিয়া, জেলা উত্তর ২৪ পরগনার কাছ থেকে এই মাছের ডিম নিয়েছিল। পাচারকারী তার পলাতক সহযোগীদের নাম উজ্জ্বল হরি, তৌশিক মন্ডল ও মামুন বলে জানিয়েছে, যারা তার গ্রামেরই বাসিন্দা।

ধৃত চোরাকারবারী ও জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কাস্টম অফিস, হিঙ্গলগঞ্জে হস্তান্তর করা হয়েছে।

জওয়ানদের কৃতিত্বে আনন্দ প্রকাশ করে, শ্রী এ কে আর্য, ডিআইজি, মুখপাত্র, বিএসএফ, সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার বলেছেন যে সীমান্ত নিরাপত্তা বাহিনী সর্বদা সতর্কতা বজায় রাখে এবং সীমান্তে চোরাচালান প্রতিরোধে বিভিন্ন অপারেশনাল ব্যবস্থা গ্রহণ করে। তিনি আরও বলেন, চোরাচালান সংক্রান্ত তথ্য দেওয়ার জন্য তার একটি চমৎকার দল রয়েছে, যারা সীমান্ত এলাকায় ঘটা অপরাধমূলক কর্মকাণ্ডের ওপর কড়া নজর রাখে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles