Thursday, July 4, 2024
spot_img

প্রিমিয়ারে দাদা সৌরভ গাঙ্গুলীর শুভেচ্ছা। ধর্ম না মনুষ্যত্ব, এ দুয়ের দ্বন্দ্বে কে বড়? সব উত্তরে মুক্তি পেল নতুন ছবি “ফতেমা”।

বড়পর্দায় মুক্তি পেল নতুন ছবি ‘ফতেমা’। ধর্ম না মনুষ্যত্ব, এ দুয়ের দ্বন্দ্বে কে বড়? প্রশ্নের উত্তরে ‘ফতেমা’। ছবির পরিচালনার দ্বায়িত্বে রয়েছেন পরিচালক আতিউল ইসলাম। পিএম মুভিজ এর ব্যানারে মুক্তি পেয়েছে এই ছবি। ছবির প্রিমিয়ারে পরিচালক আলিউল ইসলাম কে বিশেষ শুভেচ্ছা বার্তা দিলেন সবার সামনে দাদা সৌরভ গাঙ্গুলী। দাদা সৌরভ গাঙ্গুলী জানান “আতিউল তোমার ছবির আজ প্রিমিয়ার, ভালো হোক, আশা করছি ছবিটা মানুশের ভালো লাগবে”।

ছবির গল্প কিছুটা এমন, হঠাৎ প্যারালাইসিসে আক্রান্ত হওয়ায় রিক্সা চালানো বন্ধ হয়ে যায় এক ব্যক্তির। সংসারের একমাত্র উপার্জনের পথ বন্ধ হওয়ার সঙ্গে সঙ্গে বন্ধ হয়ে যায় মেয়ে ফতেমার পড়াশোনাও। বন্ধ হয় স্বপ্ন দেখাও। ফতেমার স্বপ্ন ছিল, লেখাপড়া করে সরকারি চাকরি পেয়ে বাবার সমস্ত কষ্ট দূর করে দেবে। কিন্তু সংসার চালানোই কঠিন হয়ে গেল এই পরিস্থিতিতে।

এই সময় এলাকার পুরোহিত, সাধন ঠাকুরের সান্নিধ্য পেল ফতেমা । ওর বাড়িতে ঘরমোছা , বাসন মাজা , রান্না করা , এমনকি পুজোর ভোগ তৈরি করা সমস্ত কাজ ফতেমাই করতে শুরু করে। ইতিমধ্যে বাবা মারা যায় তার৷ মাকে হারিয়েছে অনেক আগেই। ফলে পুরোপুরিভাবে পুরোহিতের বাড়িতে জায়গা হল তার। পুরোহিত, ফতেমাকে বোনের মতই ভালোবাসে। ফতেমা ও পুরোহিতকে দাদার মতো শ্রদ্ধা করে , ভালোবাসে , ঘরের সমস্ত কাজ করে দেয়। একরকম ঠিকঠাকই চলছিল। কিন্তু সমস্যা বাঁধল অন্য দিকে । দুটি ভিন্ন ধর্মের মানুষের একটি ছাদের তলায় বসবাস ভালো চোখে নিল না ।মুসলমানরা যেমন ফতেমাকে ঘৃণা করতে থাকে , তেমনি হিন্দুর ঘরে থাকা , কাজ করা , খাওয়া , পুজোর কাজে সাহায্য করার জন্য এক ঘরে করে দিল। ওরা ভাবল ফতেমা হিন্দু হয়ে গিয়েছে । ফতেমাকে একঘরে করে দেওয়া হল। অন্যদিকে মুসলিম মেয়েকে আশ্রয় দেওয়ার জন্য একের পর এক কাজ হারাতে লাগলেন পুরোহিতও। অত্যন্ত অভাবে কাটতে লাগতে তাদের জীবন। এরপর? সেই উত্তর মিলবে গল্পে।

পরিচালক আতিউল ইসলাম জানান “এই ছবিতে দর্শক সমাজের এক ভিন্ন রুপ দেখতে পাবে। মানুষ সবার উপরে, সেটাই এই ছবির প্রানভ্রমরা। যেখানে দুই ভিন্ন ধর্মের ভাই বোনের পবিত্র সম্পর্ক দেখানো হয়েছে। ছবির প্রতিটি মোড়ে দেখা যাবে অনন্য টুইস্ট। আশা করছি বাঙালি সিনেমাপ্রেমীদের ভালো লাগবে।”

অভিনেতা রাহুল অরুনোদয় ব্যানার্জি জানান “এই ছবিটি আমার অভিনিত ছবি গুলির মধ্যে ভিন্ন ধরনের অভিনিত চরিত্র। এর আগে আমাকে যেমন চরিত্রে সবাই দেখেছে, তার থেকে পুরোপুরি ভিন্ন একটি চরিত্রে দেখা যাবে। একজন বাম্ভ্রনের চরিত্রে দেখা যাবে আমাকে। দর্শকদের ভালো লাগবে এই চরিত্রটি”। প্রিমিয়ারে উপস্থিত ছিলেন ছবির সমস্ত কলাকূশলীরা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles