Thursday, July 4, 2024
spot_img

বিএসএফ ‘মানব পাচার বিরোধী বিশ্ব দিবস’ উপলক্ষে সীমান্ত এলাকায় মশাল রেলির ও সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করেছে

(জেলা-উত্তর ২৪ পরগনা)
ভারত-বাংলাদেশ সীমান্তে মোতায়েন বিএসএফ শুধু আন্তর্জাতিক সীমান্ত পাহারা দিচ্ছে না, সীমান্তে ঘটছে অপরাধ ও অপকর্ম রোধে সময়ে সময়ে সচেতনতামূলক কর্মসূচিও আয়োজন করে। এই প্রসঙ্গে, ২৮ শে জুলাই, ২০২৩ তারিখে ১২৩০ থেকে ১৪৩০ পযন্ত , সীমান্ত চৌকি ঘোজাডাঙ্গা, দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের অধীনে ১৫৩ ব্যাটালিয়ন মানব পাচার প্রতিরোধ ইউনিট (AHTU) এবং ‘কলকাতা মেরি ওয়ার্ড সোশ্যাল সেন্টার’ এনজিও একসাথে একটি বিশাল মশাল সমাবেশ বের করা হয়েছিল। ‘পাচারবিরোধী বিশ্ব দিবস’ উপলক্ষে কৈজুরী ফুটবল মাঠ থেকে কৈজুরী বাজার পর্যন্ত।

এই সমাবেশে, বিএসএফ-এর মানব পাচার প্রতিরোধ ইউনিট (এএইচটিইউ) মেয়ে শিক্ষার্থীদের মানব পাচার, বাল্যবিবাহ, শিশু নির্যাতন, শিশুশ্রম, লিঙ্গ বৈষম্য, সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার এবং শিক্ষার গুরুত্ব ইত্যাদি বিষয়ে অবহিত করে। সচেতনতামূলক কর্মসূচিতে ৬০০ শিক্ষার্থী, শিক্ষক ও গ্রামবাসী অংশগ্রহণ করেন।

আশেপাশের এলাকার লোকেরা এই অনুষ্ঠান আয়োজনের জন্য বিএসএফ-এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে এবং ভবিষ্যতেও এই ধরনের সচেতনতামূলক অনুষ্ঠান আয়োজন করার জন্য জওয়ানদের প্রতি আহ্বান জানিয়েছে।

শ্রী এ কে আর্য, ডিআইজি, মুখপাত্র, বিএসএফ, সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার জানিয়েছেন যে সীমান্ত জনসংখ্যা এবং বিএসএফের মধ্যে আরও ভাল সম্পর্ক গড়ে তুলতে সময়ে সময়ে এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। তিনি আরও বলেন, শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের সুশিক্ষা দিতে হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles