Thursday, July 4, 2024
spot_img

বিএসএফ ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে গাঁজা আটক করেছে

(জেলা-নদিয়া)
দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের অধীন বিএসএফ জওয়ানরা ভারত-বাংলাদেশ সীমান্তে তাদের দায়িত্বের এলাকা থেকে ০৩ কেজি গাঁজা উদ্ধার করেছে। চোরাকারবারিরা ওই নিষিদ্ধ দ্রব্য ভারত থেকে বাংলাদেশে নিয়ে যাওয়ার চেষ্টা করছিল।

প্রকৃতপক্ষে, ১৮ জুলাই, ২০২৩ তারিখে, বর্ডার আউট পোস্ট মাটিয়ারি, অ্যাডহক এসবি V ব্যাটালিয়নের অ্যামবুশ পার্টি ৩-৪ জন চোরাকারবারীকে পাট চাষের জমির মধ্য দিয়ে আন্তর্জাতিক সীমান্তের দিকে যেতে দেখে। জওয়ানরা আগেই খবর পেয়েছিল যে চোরাকারবারীরা তাঁর কাটার উপর দিয়ে গাঁজা পাচার করতে চলেছে। সেই অনুসারে জওয়ানরা পাচারকারীদের ধাওয়া করে চ্যালেঞ্জ জানায়। কিন্তু জওয়ানদের তাদের দিকে আসতে দেখে পাচারকারীরা পাট জমির সুযোগ নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এলাকায় পুঙ্খানুপুঙ্খ অনুসন্ধান করে জওয়ানরা ঘটনাস্থল থেকে ০৩ কেজি গাঁজা এবং একটি মোবাইল উদ্ধার করেছে।

জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বানপুর কাস্টম অফিসে হস্তান্তর করা হয়েছে।

জওয়ানদের কৃতিত্বে আনন্দ প্রকাশ করে, অ্যাডহক এসবি V ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার বলেছেন যে সীমান্ত নিরাপত্তা বাহিনী সর্বদা সতর্কতা বজায় রাখে এবং সীমান্তে চোরাচালান প্রতিরোধে বিভিন্ন অপারেশনাল ব্যবস্থা গ্রহণ করে। তিনি আরও বলেন, চোরাচালান সংক্রান্ত তথ্য দেওয়ার জন্য তার একটি চমৎকার দল রয়েছে, যারা সীমান্ত এলাকায় ঘটা অপরাধমূলক কর্মকাণ্ডের ওপর কড়া নজর রাখে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles