Wednesday, July 3, 2024
spot_img

সীমা সুরক্ষা বল ০১ চোরাকারবারিকে ফেনসিডিল এবং মাছের ডিম সহ গ্রেপ্তার করেছে

১ ২০২১ সালের ২৩ শে মে, সীমা সুরক্ষা বাহিনীর জোয়ানরা আন্তর্জাতিক সীমান্তে একটি চোরাচালককে ১৪ পলি ব্যাগ মাছের ডিম এবং ৯৪ বোতল ফেনসিডিল সহ আটক করেছে। জব্দকৃত মাছের ডিম এবং ফেনসিডিলের আনুমানিক মূল্য ৮৮,২৪১ / – টাকা. এই সমস্ত মাছের ডিম ও ফেনসিডিল উত্তর চব্বিশ পরগনা জেলার সীমান্ত চৌকি ঝাউডাঙ্গা এলাকা থেকে বাংলাদেশে পাচার করা হচ্ছিল।

২ ২০২১ সালের ২৩ শে মে সীমান্ত চৌকি ঝাউডাঙ্গা, ১৫৮ বাহিনী, সেক্টর কলকাতার সৈন্যরা গুপ্ত সূচনার ভিত্তিতে আন্তর্জাতিক সীমান্তের কাছে একটি বিশেষ টহলদারি করছিল। সময় প্রায় ০৩:৩০ টার দিকে কয়েকজন সন্দেহজনক ব্যক্তিকে বড় ব্যাগ (পোটলা) সহ আন্তর্জাতিক সীমান্তের দিকে যেতে দেখে, যারা পাচারের উদ্দেশ্যে ভারত থেকে বাংলাদেশে যাওয়ার চেষ্টা করছিল। টহলকারী দল তাদের চ্যালেঞ্জ জানালে, চোরাচালানীরা আবার ভারতীয় ভূখণ্ডে পালিয়ে যাওয়ার চেষ্টা করে, কিন্তু সতর্ক টহলদল তাদের ধাওয়া করে এবং একজনকে ধরতে সক্ষম হয়। বাকি চোরাকারবারীরা অন্ধকারের সুযোগ নিয়ে পালাতে সক্ষম হয়। টহলকারী দল যখন অঞ্চলটি তল্লাশি করে, তখন সেখান থেকে ৯৪ বোতল ফেনসিডিল এবং ১৪ পলি ব্যাগ মাছের ডিম উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ৮৮,২৪১ /। তত্ক্ষণাত্, উল্লিখিত উপাদানগুলি বর্ডার সিকিউরিটি ফোর্সের জোয়ানরা বাজেয়াপ্ত করে। হেফাজতে নেওয়া চোরাকারবারীর নাম সুজয় সরকার, বয়স ৩১ বছর, পিতা- অরুণ সরকার, গ্রাম- সোবাইপুর, থানা-গাইঘাটা, জেলা-উত্তর ২৪ পরগনা।

৪ প্রাথমিক তদন্তে ধরা পড়া এই চোরাচালানকারী সুজয় সরকার জানিয়েছে যে সে একজন ভারতীয় নাগরিক এবং সে গত পাঁচ বছর ধরে বিভিন্ন ধরণের পাচারের পাশাপাশি বেড়া(তারবন্দী) কেটে দেওয়ার কাজ করছে। সে আরও প্রকাশ করেছে যে আজ সকালে সে ঝাউডাঙ্গার বাসিন্দা প্রসেনজিৎ মন্ডলের কাছ থেকে ৯৪ বোতল ফেনসিডিল এবং ১৪ পলি ব্যাগ মাছের ডিম নিয়ে বাংলাদেশি চোরাকারবারি হায়দর আলি, গ্রাম-অগ্রভূলাত, থানা-সরসা, জেলা-যশোর, (বাংলাদেশ) এর হাতে তুলে দেওয়ার জন্য যাচ্ছিল। সে ওই বাংলাদেশি চোরাচালানের সাথে যোগাযোগ করে এবং মোবাইলের মাধ্যমে তাকে গাইড করে। তবে আন্তর্জাতিক সীমানার কাছাকাছি পৌঁছানোর সাথে সাথে সীমান্ত সুরক্ষা বাহিনী উপরোক্ত সামগ্রী সহ তাকে ধরে ফেলে। সে আরও বলে যে আজ তাঁর সাথে আরও তিনজন ব্যক্তি ছিল i) সুমিরন অধিকারী, পিতা – কালিদাস অধিকারী, ii) কালীরাম মণ্ডল, পিতা রবিন মন্ডল দুজনেই গ্রাম- নরাদা, ডাকঘর-ঝাউডঙ্গা, থানা- গাইঘাটা, জেলা-উত্তর ২৪ পরগনা এবং একজন চোরাকারবারি হল গীরেন্দ্র দাস, পিতা- যতীন দাস গ্রাম – সোয়াইপুর, থানা – গাইঘাটা, জেলা – উত্তর ২৪ পরগনার বাসিন্দা।

৫ গ্রেফতার চোরাচালানকারী এবং জব্দ ফেনসিডিল ও মাছের ডিমকে আরও আইনী কার্যক্রমের জন্য থানা গাইঘাটার কাছে হস্তান্তর করা হয়েছে।

দক্ষিণ বেঙ্গল ফ্রন্টিয়ার পাচারকারীদের সাথে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা জারি করেছে

৬ শ্রী সুরেন্দ্র কুমার, কমান্ডিং অফিসার, ১৫৮ ব্যাটালিয়ন তার জওয়ানদের কৃতিত্বের জন্য আনন্দ প্রকাশ করেছেন, যার ফলস্বরূপ,০১ ভারতীয় পাচারকারীকে ৯৪ ফেনসিডিল বোতল এবং ১৪ পলি ব্যাগ মাছের ডিমের সাথে ধরা হয়েছে। তিনি বলেন যে কেবলমাত্র তার কর্তব্যরত জওয়ানরা সতর্ক থাকার কারণে এটি সম্ভব হয়েছে। তিনি আরও বলেন যে তাঁর জওয়ানরা আইজি দক্ষিণবঙ্গ সীমান্ত বিএসএফ কলকাতা দ্বারা পরিচালিত অভিযান আন্তঃসীমান্ত অপরাধ শূন্য চোরাচালানের সমাধানের জন্য সম্পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ ও দৃড প্রতিজ্ঞ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles