Wednesday, July 3, 2024
spot_img

সীমান্ত সুরক্ষা বাহিনী দুই বাংলাদেশি নাগরিককে ১২ লক্ষ টাকার গহনা সহ গ্রেপ্তার করেছে

দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ার জোনের আওতাধীন সীমান্ত জেলা নদিয়ায় মোতায়েন সীমান্ত সুরক্ষা বাহিনীর জওয়ানরা ১২ লাখ টাকার গহনা নিয়ে অবৈধভাবে সীমান্ত পার করার চেষ্টা করার সময় দুইজন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা হলেন- নূপুর শেখ (বয়স ৩২ বছর ) ও রোশনি ঘোষ (বয়স ৩৫ বছর) বছর বয়সী।
ঘটনাসম্পর্কে সীমান্ত সুরক্ষা বাহিনীর জারি করা বিবৃতিতে বলা হয়েছে যে, ২০২১ সালের ০৯ জুন বুধবার বর্ডার সিকিউরিটি ফোর্সের গোয়েন্দা শাখা কিছু লোকের সীমা চৌকি জিতপুরের এলাকা দিয়ে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার খবর পায় । যার ভিত্তিতে সীমান্তে চৌকির জওয়ানদের সতর্ক করা হয় । বেলা আনুমানিক সাড়ে দশটার দিকে সীমান্তে নিযুক্ত জওয়ানরা সীমান্তের রাস্তার কাছে দু’জন সন্দেহজনক ব্যক্তিকে দেখে তাদের থামতে বলে, কিন্তু সন্দেহজনক ব্যক্তিরা দৌড়ে পালাতে চেষ্টা করলে সতর্ক জওয়ানরা তাদের ঘিরে ফেলে এবং ধরে ফেলে। তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য সীমান্ত চৌকি জিতপুরে আনা হয় , সেখানে তাদের তল্লাশির সময় প্রায় ১২ লক্ষ টাকা মূল্যের সোনা ও রূপার গহনা, নগদ ২২,০০০ / – টাকা এবং ২০,০০০ / – টাকা মূল্যের ছয়টি মোবাইল ফোন উদ্ধার করা হয় । প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায় যে তারা বাংলাদেশের বাসিন্দা এবং কয়েক বছর আগে ভারতে এসে নদিয়া জেলার শান্তিপুরে বাস করছিল। তারা আরও জানায় যে তারা রানাঘাট থেকে এই সমস্ত গহনা কিনেছিল। আজ তারা একজন অজানা ভারতীয় দালালের সহায়তায় বাংলাদেশে ফিরে যাচ্ছিলো এবং এজন্য তারা দালালকে মোট ৪০০০ / – টাকা দিয়েছে। তবে, চোরাচালানকারীরা আটক করা প্রচুর পরিমানে গহনাগুলির সমন্ধে নিশ্চিত করে কিছু বোলতে পারেনি। কিন্তু এত বড় পরিমাণে গহনা নিয়ে অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করা একটি অপরাধের শ্রেণিতে আসে।
বাজেয়াপ্ত জিনিসপত্র সহ গ্রেপ্তারকৃত ব্যক্তিদের আরও আইনী কার্যক্রমের জন্য থানা বাগদাতে হস্তান্তর করা হয়েছে।
৯৯ তম ব্যাটেলিয়ন এর কমান্ডিং অফিসার শ্রী সঞ্জীব কুমার বলেছেন যে ভারত-বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ ও চোরাচালান রোধে সীমান্ত সুরক্ষা বাহিনী কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। যার কারণে অনুপ্রবেশকারী এবং দালালরা সমস্যার মুখোমুখি হচ্ছে এবং তাদের মধ্যে কয়েকজন ধরা পড়ছে এবং আইন অনুসারে তাদের শাস্তিও দেওয়া হচ্ছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles