ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ফিশপিন বল, গাঁজা ও ফেনসিডিল বাজেয়াপ্ত করল বিএসএফ ।

0
48

জেলা উত্তর ২৪ পরগনা, নদীয়া, মালদা, ১৪ মার্চ ২০২৪, দক্ষিণবঙ্গ সীমান্তের অন্তর্গত বিএসএফ জওয়ানরা সীমান্ত এলাকার বিভিন্ন চোরাচালানের প্রচেষ্টাকে ব্যর্থ করেছে । পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা, নদীয়া এবং মালদার চোরাকারবারীরা ভারত থেকে বাংলাদেশে এই জিনিসগুলি পাচার করার চেষ্টা করার সময় ০৮ পলিব্যাগ ফিশপিন বল, ১২ কেজি গাঁজা এবং ১১৮৮ ফেনসিডিল বোতল আটক করেছে। জব্দকৃত জিনিসপত্রের আনুমানিক মূল্য ৪,৮২,১১৫/- টাকা।

তথ্য অনুযায়ী, ১৩-০৩-২০২৪ তারিখে ১১৮ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি চরলখালীর ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ০৮ পলিব্যাগ মাছের ডিম্ আটক করেছে । তথ্যের ভিত্তিতে কাজ করে, প্রায় ২৩৩০ ঘটিকায় , সতর্ক বিএসএফ জওয়ানরা দুর্বৃত্তদের গতিবিধি পর্যবেক্ষণ করে। সৈন্যরা ঘটনাস্থলের দিকে ছুটে যায় কিন্তু বিএসএফ সৈন্যদের টের পেয়ে দুষ্কৃতীরা অন্ধকার ও জঙ্গলের সুযোগ নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। সেনারা তখন আশেপাশের এলাকায় তল্লাশি চালায়। তল্লাশির সময়, সৈন্যরা মাছের পিনবলের ০৮ পলিব্যাগ সম্বলিত দুটি টি পাটের বস্তা খুঁজে পায়।

এছাড়াও একই সময়ে বিভিন্ন ঘটনায়, সীমান্ত চৌকি বিথারি, সোলাদানা ও দোবরপাড়ার সৈন্যরা ৪৮১ টি ফেনসিডিল বোতল এবং সীমান্ত ফাঁড়ি ফারজিপাদা, চাঁদনীচক, আমবাগান ও বেহরার সেনারা ৭০৭ ফেনসিডিল বোতল এবং ১২ কেজি বোতল জব্দ করেছে। কর্তব্যের স্থান

জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগে হস্তান্তর করা হয়েছে।

শ্রী এ কে আর্য, ডিআইজি, পাবলিক রিলেশন অফিসার, দক্ষিণ বঙ্গ সীমান্ত , বিএসএফ কর্তৃক জারি করা এক বিবৃতিতে বলেছেন যে ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধ করতে সীমান্ত নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ নিচ্ছে। এ কারণে চোরাচালানের সঙ্গে জড়িত কয়েকজনকে ধরা হচ্ছে এবং তাদের সহযোগী ও সহযোগীদের শনাক্ত করা হচ্ছে এবং তাদের বিরুদ্ধে নাম লেখানো হচ্ছে। ওই কর্মকর্তা কঠোর ভাষায় বলেন, সীমান্ত নিরাপত্তা বাহিনী কোনো অবস্থাতেই চোরাচালান হতে দেবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here