Thursday, July 4, 2024
spot_img

ভারত-বাংলাদেশ সীমান্তে ৪১ প্যাকেট মাছের ডিম জব্দ করেছে বিএসএফ, বিএসএফ সীমান্তে সিভিক অ্যাকশন প্রোগ্রামের আয়োজন,প্রসব বেদনায় আক্রান্ত মহিলাকে সময়মতো হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করিয়েছে বি এস এফের জওয়ানরা

(জেলা – উত্তর ২৪ পরগণা)
১৯ এপ্রিল, ২০২৩-এ, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে বিএসএফ জওয়ানরা সীমান্তে বিভিন্ন ঘটনায় মাছের ডিম ভর্তি ৪১ টি প্লাস্টিকের ব্যাগ আটক করে। জব্দ করা মাছের ডিমের বাজার মূল্য ৫,৭৫,০০০/- টাকা। এসব মাছের ডিম ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল চোরাকারবারীরা।

প্রথম ঘটনায়, বোলতলা সীমান্ত চৌকিতে, ১১৮ তম বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানরা দেখেছেন কিছু চোরাকারবারী তাদের কাঁধে প্লাস্টিকের বস্তা নিয়ে গভীর রাতে সীমান্তের দিকে দ্রুত যাচ্ছে। এর পরে জওয়ানরা তাদের তাড়া করে থামতে বলে, তখন জওয়ানদের কাছে আসতে দেখে চোরাকারবারীরা ভয় পেয়ে যায় এবং মালামাল সেখানে রেখে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এর পরে, জওয়ানরা এলাকায় তল্লাশি চালায় এবং সেখান থেকে মাছের ডিম ভর্তি ২১ টি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করা হয়।

এছাড়াও অন্যান্য ঘটনায় ঘোজাডাঙ্গা বর্ডার ফাঁড়ির জওয়ানরা, ১৫৩ তম বর্ডার সিকিউরিটি ফোর্স এবং বর্ডার চৌকি সিএস খালি, ১১৮ তম বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানরা তাদের দায়িত্বের এলাকা থেকে মাছের ডিম মোট ২০ টি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করেছে।

জব্দকৃত মাছের ডিম পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সংস্থার কাছে হস্তান্তর করা হয়েছে।

জোয়ানদের সাফল্যে আনন্দ প্রকাশ করে, বিএসএফ, সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার মুখপাত্র বলেছেন যে চোরাচালানকারীরা যাতে তাদের ঘৃণ্য পরিকল্পনা চালাতে না পারে সে জন্য চোরাচালানের সম্ভাব্য সমস্ত পথ কঠোর নজরদারিতে রাখা হয়েছে। তিনি আরও বলেন, বিএসএফ জওয়ানরা কোনো অবস্থাতেই সীমান্তে চোরাচালান বা অন্য কোনো ধরনের অপরাধ হতে দেবে না।

(জেলা-নদিয়া)
১৯ এপ্রিল, ২০২৩-এ, দক্ষিণবঙ্গ সীমান্তের 08 তম বর্ডার সিকিউরিটি ফোর্সের বর্ডার চৌকি পাখিউড়া এবং রামনগরের জওয়ানরা তাদের এলাকায় সিভিক অ্যাকশন কর্মসূচীর আয়োজন করেছিল। এই কর্মসূচির মাধ্যমে, জওয়ানরা পাখিউড়া, রামনগর ও কুমারী গ্রামের স্কুল শিশুদের এবং গ্রামের যুব ক্লাবগুলিতে খেলাধুলার সরঞ্জাম বিতরণ করে। এছাড়াও গ্রামবাসীদের জন্য একটি ওয়াটার কুলার ও হাই মাস্ক সোলার লাইট এবং একজন অভাবী শিশুকে একটি হুইল চেয়ার উপহার দেন।

এই কর্মসূচিতে, আশেপাশের গ্রামের প্রধান, গ্রামের সদস্য, স্কুলের অধ্যক্ষ সহ শত শত গ্রামবাসী উপস্থিত ছিলেন, যারা বিএসএফ কর্তৃক আয়োজিত নাগরিক কর্মসূচীর ভূয়সী প্রশংসা করেন।

০৮ তম ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার বলেন, সীমান্তবাসীদের সহযোগিতা করতে সীমান্ত নিরাপত্তা বাহিনী সব সময় এগিয়ে রয়েছে। তিনি আরও বলেন, এ ধরনের অনুষ্ঠানের মূল উদ্দেশ্য বিএসএফ ও সীমান্তবাসীদের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও সমন্বয় বৃদ্ধি করা। ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে বলে তিনি সীমান্তবাসীদের আশ্বস্ত করেন।

(জেলা-মুর্শিদাবাদ)
দেশের সীমান্ত পর্যবেক্ষণের পাশাপাশি সীমান্তবাসীদের সাহায্য করতে সীমান্ত নিরাপত্তা বাহিনী সদা প্রস্তুত রয়েছে। সীমান্ত এলাকায় প্রসবজনিত এক মহিলাকে সময়মতো হাসপাতালে নিয়ে গিয়ে এমন নজির পেশ করেছেন দক্ষিণবঙ্গ সীমান্তের ৮৬ তম ব্যাটালিয়ন, বিএসএফ-এর জওয়ানরা।

১৯ এপ্রিল, ২০২৩-এ, শিকারপুর গ্রামের একজন মহিলা নাম – ঊর্মিতা সিনহা, বয়স ২২, প্রসব যন্ত্রনায় কষ্ট পাচ্ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত গ্রামে অ্যাম্বুলেন্স ও পরিবহনের কোনো ব্যবস্থা না থাকায় দুস্থ মহিলার পরিবারের সদস্যরা বিএসএফ সীমান্ত ফাঁড়ির শিকারপুরের কোম্পানি কমান্ডারের কাছে পৌঁছে তাদের সমস্যার কথা জানান। দেরি না করে কোম্পানি কমান্ডার একজন নার্সিং সহকারীসহ বিএসএফের একটি অ্যাম্বুলেন্স পাঠিয়ে দেন ওই মহিলার বাড়িতে। সেখান থেকে অসুস্থ মহিলাকে করিমপুরের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মহিলার অবস্থা এখন আগের চেয়ে ভালো বলা হচ্ছে।

বিএসএফের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মহিলার স্বামী

মহিলার স্বামী পল্লব সিনহা এই মানবিক কাজের জন্য সীমান্তরক্ষী বাহিনীকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রয়োজনে সীমান্তবাসীর প্রতিটি সুখ-দুঃখে বিএসএফ সর্বদা দেবদূতের মতো হাজির হয়।

৮৬ তম ব্যাটালিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্সের কমান্ডিং অফিসার জওয়ানদের এই প্রশংসনীয় কাজে সন্তোষ প্রকাশ করে বলেন, সীমান্তে অপরাধ দমনের পাশাপাশি সীমান্তবাসীর প্রতিটি সংকটে সীমান্ত নিরাপত্তা বাহিনী কাজ করে যাতে সীমান্তের মধ্যে সুসম্পর্ক থাকে। নিরাপত্তা বাহিনী ও সীমান্তবাসী।সাথে থাকুন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles