Wednesday, July 3, 2024
spot_img

ভারত বাংলাদেশ সীমান্তে বিএসএফ বিভিন্ন চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করেছে, বিপুল পরিমাণ ফেনসিডিল, গাঁজা ও ফিশপিন আটক করেছে।

জেলা- উত্তর ২৪ পরগণা/মুর্শিদাবাদ, ১৩ জুন ২০২৪, দক্ষিণবঙ্গ সীমান্তের অন্তর্গত বিভিন্ন ব্যাটালিয়নের সতর্ক বিএসএফ জওয়ানরা পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা এবং মুর্শিদাবাদের সীমান্ত এলাকায় বিভিন্ন চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে এবং ৩৭৯ ফেনসিডিল, ১৫ কেজি গাঁজা বাজেয়াপ্ত করেছে। ভারত থেকে বাংলাদেশে পাচারের সময় ৪৯০ স্ট্রিপ ট্যাপেনটাডল ট্যাবলেট এবং ৩৫ টি প্লাস্টিকের বেলুন ভর্তি মাছের ডিম জব্দ করা হয়েছে। এ ছাড়া বাংলাদেশ থেকে ভারতে পাচারের সময় ৩১০ টি কীটনাশকের বোতল ও ২৭ প্যাকেট বিষ জব্দ করা হয়েছে। জব্দকৃত পণ্যের বাজার মূল্য ১১,৩৭,২৭৮/- টাকা।

তথ্যমতে, ৭৩ তম ব্যাটালিয়নের সীমান্ত চৌকি কাহারপাড়ায় ডিউটি ​​করার সময় ভারতীয় দিক থেকে ২ থেকে ৩ জন চোরাকারবারীকে মাথায় বস্তা নিয়ে সীমান্তের দিকে এগিয়ে যেতে দেখে বিএসএফ জওয়ানরা। কর্তব্যরত বিএসএফ জওয়ানরা তাদের থামানোর জন্য চ্যালেঞ্জ করে এবং তাদের ধরতে তাদের দিকে ছুটে যায় কিন্তু দুর্বৃত্তরা তাদের চ্যালেঞ্জ উপেক্ষা করে এগিয়ে যেতে থাকে। এরপর ওই সৈনিক দুর্বৃত্তদের দিকে ০১ টি স্টান গ্রেনেড নিক্ষেপ করে, এতে দুর্বৃত্তরা ভয় পেয়ে জিনিসপত্র ছুড়ে ফেলে এবং অন্ধকার ও ঘন কলার বাগানের সুযোগ নিয়ে ফিরে যায়। এরপর ওই এলাকায় বিস্তারিত তল্লাশি চালিয়ে ১২০ বোতল ফেনসিডিল ও ৪৯০ টি ট্যাপেনটাডল ট্যাবলেট উদ্ধার করা হয়।

এছাড়া একই দিনে অন্যান্য ঘটনায় বর্ডার পোস্ট তেঁতুলবেড়িয়া, ০৫ ব্যাটালিয়ন ও নরসারিপাড়া, ১৪৬ ব্যাটালিয়নের সৈন্যরা সর্বমোট ২৫৯ টি ফেনসিডিল ও বর্ডার পোস্ট সিএস খালি, সাহেবখালী, ১১৮ ব্যাটালিয়ন এবং গোবর্ধা, ঘোজাডাঙ্গা, 20 টি ব্যাটালিয়ন জব্দ করে। জব্দ করা হয়েছে মোট ৩৫ টি ডিম ভর্তি প্লাস্টিকের বেলুন। কাহারপাড়া সীমান্ত ফাঁড়ি, ১৪৬ ব্যাটালিয়নের সদস্যরা ৪৯০ টি ট্যাপেনটাডল ট্যাবলেট জব্দ করেছে।

জব্দকৃত মালামাল পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগে হস্তান্তর করা হয়েছে।

দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ কর্মকর্তা শ্রী এ.কে. আর্য, ডিআইজি বলেছেন যে ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধ করতে বিএসএফ কঠোর পদক্ষেপ নিচ্ছে। এ কারণে এ ধরনের অপরাধের সঙ্গে জড়িতদের নানা সমস্যায় পড়তে হয়। ওই কর্মকর্তা আরও বলেন, আমরা কোনো অবস্থাতেই আমাদের এলাকা থেকে চোরাচালান হতে দেব না।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles