ভারত-বাংলাদেশ সীমান্তে পাচারের প্রচেষ্টা ব্যর্থ করলো বিএসএফ

0
55

১৪.১৫ লাখ মূল্যের ২৮টি ফিশ পিন ব্যাগ এবং ৪৯টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে ।

উত্তর ২৪ পরগণা, মালদা, ১৩ই মার্চ ২০২৪, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে ১২ বাহিনী, বিএসএফ এবং ১১৮ বাহিনী, বিএসএফ-এর জওয়ানরা পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা ও মালদা জেলার সীমান্ত এলাকায় চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে দেয়। যখন ভারত থেকে বাংলাদেশে এই জিনিসগুলি পাচার করার চেষ্টা করছিল তখন ২৮টি ফিশ পিন বল এবং ৪৯টি সংস্কার করা মোবাইল ফোন বাজেয়াপ্ত করে৷ জব্দকৃত জিনিসের বাজার মূল্য ১৪,১৫,০০০/- টাকা।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ১১৮ বাহিনীর বর্ডার ফাঁড়ির সি.এস খালির জাওয়ানরা চোরাচালানের বিষয়ে তথ্য পায়, প্রায় ২৩০০ ঘটিকায়, জোয়ানরা নদীর বাঁধের কাছে দুর্বৃত্তদের গতিবিধি পর্যবেক্ষণ করে। যখন সৈন্যরা চোরাকারবারীদের দিকে এগিয়ে যায়, তারা ভয় পেয়ে পালিয়ে যায়। টহল দল ঘটনাস্থলের দিকে ছুটে আসে এবং আশেপাশের এলাকায় তল্লাশি চালায়। তল্লাশির সময়, সৈন্যরা ২৮টি ফিশপিন বল সম্বলিত ০৭টি পাটের বস্তা পায়।

একই দিনে আরেকটি ঘটনায় সীমান্ত ফাঁড়ি অনুরাধাপুর, ১২ বাহিনী, বিএসএফ-এর হ্যাজেল বন এলাকায় জাওয়ানরা একটি বিশেষ অ্যামবুশ করেছিল। আনুমানিক ২২১৫ ঘটিকায়, জাওয়ানরা ০৪ জন চোরাকারবারীর সীমান্ত লাইনের দিকে অগ্রসর হওয়ার গতিবিধি লক্ষ্য করে, জাওয়ানরা তাদের চ্যালেঞ্জ করে, চোরাকারবারীরা ঘন বন এবং অন্ধকারের সুযোগ নিয়ে ০২ পোটলা ফেলে পালিয়ে যায়, তারা এই পটলাগুলি খোলার সময় পর ৪৯টি বিভিন্ন ব্র্যান্ড/কোম্পানীর ফোন উদ্ধার করা হয়েছে।

জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগে হস্তান্তর করা হয়েছে।

শ্রী এ কে আর্য, ডিআইজি, পাবলিক রিলেশন অফিসার, দক্ষিণবঙ্গ সীমান্ত, বিএসএফ কর্তৃক জারি করা এক বিবৃতিতে বলেছেন যে ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধ করতে সীমান্ত নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ নিচ্ছে। এ কারণে চোরাচালানের সঙ্গে জড়িত কয়েকজনকে ধরা হচ্ছে এবং তাদের সহযোগী ও সহযোগীদের শনাক্ত করা হচ্ছে এবং তাদের বিরুদ্ধে নাম লেখানো হচ্ছে। ওই কর্মকর্তা কঠোর ভাষায় বলেন, সীমান্ত নিরাপত্তা বাহিনী কোনো অবস্থাতেই চোরাচালান হতে দেবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here