বিএসএফ মাদক চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে এবং ভারত-বাংলাদেশ সীমান্তে ফেনসিডিলের বোতল, গাঁজা ও মদসহ এক চোরাকারবারীকে গ্রেফতার করে।

0
42

(জেলা – উত্তর ২৪ পরগনা, নদীয়া, মুর্শিদাবাদ)

০৯ ফেব্রুয়ারী ২০২৪ তারিখে, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানরা , আন্তর্জাতিক সীমান্তে অভিযানের সময়, বিভিন্ন সীমান্ত এলাকা থেকে ৪৯৫বোতল ফেনসিডিল, ৮৯ বোতল মদ এবং ০৯ কেজি গাঁজা জব্দ করে, যখন চোরাকারবারীরা এই পণ্য ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল। জব্দকৃত পণ্যের মোট মূল্য আনুমানিক ১,৩১,১১৮/- টাকা। যেটি বর্ডার চৌকি গোঝাডাঙ্গা,আংরাইল ০৫ ব্যাটেলিয়ন সীমা সুরক্ষা বল , ৮৬ ব্যাটেলিয়ন সীমা সুরক্ষা বল, বর্ডার চৌকি গান্ধিনা , ৭০ ব্যাটেলিয়ন সীমা সুরক্ষা বল বর্ডার চৌকি সাসনি, ৩২ ব্যাটেলিয়ন সীমা সুরক্ষা বল বর্ডার চৌকি গেদে থেকে বিএসএফ জব্দ করেছে।

তথ্য অনুযায়ী, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ০৫ ব্যাটেলিয়ন সীমা সুরক্ষা বল, বর্ডার চৌকি গোঝাডাঙ্গার জওয়ানরা তাদের দায়িত্বের এলাকায় বিশেষ তল্লাশি অভিযান চালায়। জওয়ানরা দেখল কুয়াশা এবং অন্ধকারের সুযোগ নিয়ে কিছু চোরাকারবারী ডমিনেশন লাইনের দিকে এগিয়ে যাচ্ছে। জওয়ানরা তাদের চ্যালেঞ্জ করে এবং তাদের ধরতে তাদের দিকে ছুটে যায়। জওয়ানদের আসতে দেখে চোরাকারবারীরা ভয় পেয়ে ব্যাগটি সেখানে ফেলে পিছু ছুটতে থাকে। পরে জওয়ানরা এক চোরাকারবারীকে ৮৯ টাকার দেশী মদসহ হাতেনাতে ধরে ফেলে।
পাচারকারীর নাম কৃষ্ণ পদ দে (৫৫ বছর), পিতা মৃত প্রাণ কৃষ্ণ দে, গ্রাম- উত্তরপাড়া (ঘোঝাঁডাঙ্গা), জেলা- উত্তর ২৪ পরগনা, পশ্চিমবঙ্গ।

জিজ্ঞাসাবাদে সে জানায়, সে দীর্ঘদিন ধরে ইটান্দার স্থানীয় বাজার থেকে মদ কিনে সীমান্তে বসবাসকারি স্থানীয় গ্রামবাসীদের কাছে বিক্রি করত। আবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ এ, একই উদ্দেশ্য নিয়ে, তিনি তার বাড়িতে মদের স্টক রেখেছিলেন কিন্তু গ্রামবাসীদের কাছে বিক্রি করতে ব্যর্থ হন এবং বিএসএফ জওয়ানদের হাতে ধরা পড়েন।

একই দিনে অন্যান্য ঘটনায় ৮৬ ব্যাটেলিয়ন সীমা সুরক্ষা বল, বর্ডার চৌকি আংরেল, ৭০ ব্যাটেলিয়ন সীমা সুরক্ষা বল, বর্ডার চৌকি সাসনী, ৩২ ব্যাটেলিয়ন সীমা সুরক্ষা বল, বর্ডার চৌকি গেদে, ৮২ ব্যাটেলিয়ন সীমা সুরক্ষা বল বর্ডার চৌকি গোরাঙ্গার জওয়ানরা ৪৯৫ বোতল ফেনসিডিল ও ০৯ কেজি গাঁজা উদ্ধার করেছে।

জব্দকৃত গাঁজা, ফেনসিডিল ও মদ সংশ্লিষ্ট সংস্থার কাছে হস্তান্তর করা হয়েছে।

বিএসএফ, দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ কর্মকর্তা বলেন, সীমান্ত নিরাপত্তা বাহিনীর জওয়ানরা ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধে কঠোর পদক্ষেপ নিচ্ছে। তিনি দৃঢ়তার সাথে বলেছেন যে বিএসএফ তার দায়িত্বের এলাকা থেকে চোরাচালান বন্ধে সম্পূর্ণভাবে প্রতিশ্রুতিবদ্ধ। এলাকায় কর্মরত অন্যান্য সংস্থার সাথে বিএসএফ সদস্যরাও সময়ে সময়ে চোরাকারবারিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে, যা চোরাকারবারীদের মধ্যে আতঙ্ক তৈরি করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here