Thursday, July 4, 2024
spot_img

বিএসএফ ভারত-বাংলাদেশ সীমান্তে মাদক চোরাচালানকারী এক তস্করকে হাতে নাতে ধরেছে

(জেলা-মালদা)
০৫ জুলাই, ২০২৩ তারিখের প্রায় ১০২৫ ঘটিকায়, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন বৈষ্ণবনগরের ৭০ ব্যাটালিয়নের জওয়ানরা কালিয়াচক এলাকা থেকে ৪৫ গ্রাম সন্দেহভাজন মাদকদ্রব্য (সম্ভবত হেরোইন) সহ একজন পাচারকারীকে হাতেনাতে ধরেছে।

প্রকৃতপক্ষে, নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে, ব্যাটালিয়ন হেডকোয়ার্টারের জওয়ানরা কালিয়াচক এলাকায় একটি বিশেষ অভিযান শুরু করে। অপারেশন চলাকালীন জওয়ানরা এক ব্যক্তির সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করেন। জওয়ানরা সন্দেহের ভিত্তিতে ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে এবং তল্লাশি চালায়। তল্লাশির সময়, জওয়ানরা তার অন্তর্বাস থেকে প্রায় ৪৫ গ্রাম সন্দেহজনক নেশাজাতীয় পাউডার উদ্ধার করে। জওয়ানরা ঘটনাস্থলেই পাচারকারীকে আটক করে এবং আরও জিজ্ঞাসাবাদের জন্য ব্যাটালিয়ন হেডকোয়ার্টার, বৈষ্ণবনগরে নিয়ে আসে। ধৃত পাচারকারীর পরিচয় সঞ্জীব পারমাণিক (২৫ বছর), গ্রাম আলিপুর, জেলা মালদা বলে জানা যায়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত চোরাকারবারী জানায়, মজোমপুর (নারায়ণপুর), থানা কালিয়াচক গ্রামের এক মাদক ব্যবসায়ী তাকে এই মাদক দিয়েছিল। এরপর উক্ত ডিলারের নির্দেশ অনুসারে এক অজ্ঞাত বাংলাদেশী পাচারকারীর কাছে এই মাদক হস্তান্তর করার কথা ছিল।

আটক চোরাকারবারী ও জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কালিয়াচক থানায় হস্তান্তর করা হয়েছে।

৭০ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার জানান যে সীমান্ত নিরাপত্তা বাহিনী শুধু ভারত-বাংলাদেশ সীমান্তেই নয়, সীমান্তের পিছনে তাদের এলাকায় মাদক চোরাচালান বন্ধ করতে কঠোর ব্যবস্থা নিচ্ছে। তিনি দৃঢ়ভাবে বলেন, বিএসএফ তাদের দায়িত্বের এলাকা থেকে চোরাচালান বন্ধে পূর্ণ অঙ্গীকারবদ্ধ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles