Thursday, July 4, 2024
spot_img

বিএসএফ ভারত-বাংলাদেশ সীমান্তে ২৩ কেজি রূপার অলঙ্কার সহ পাচারকারীকে গ্রেফতার করেছে

(জেলা- উত্তর ২৪ পরগণা)
বিএসএফ দক্ষিণ বেঙ্গল ফ্রন্টিয়ারের জওয়ানরা চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে আন্তর্জাতিক সীমান্তে ২৩.০৭৫ কেজি রূপার অলঙ্কার এবং একটি মারুতি ভ্যান সহ এক চোরাচালানকারীকে আটক করেছে৷ চোরাকারবারিরা এসব গহনা ভারত থেকে বাংলাদেশে নিয়ে যাচ্ছিল। জব্দকৃত রূপার অলঙ্কারের আনুমানিক মূল্য ১৩,৬৪,৫৬৩/- টাকা।

২৩ মে, ২০২৩ তারিখে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে কাজ করে, সীমা চৌকি হাকিমপুর, ১১২ ব্যাটালিয়নের জওয়ানরা, হাকিমপুর চেকপোস্ট হয়ে মারুতি ভ্যানে করে সীমান্তের দিকে যাওয়া এক ব্যক্তিকে থামায়। তল্লাশির সময়, জওয়ানরা ভ্যানের পেট্রোল ট্যাঙ্কের নীচে থেকে ১৯ টি প্যাকেট খুঁজে পায়, যেগুলি পাচারকারী বাদামী রঙের টেপে আটকে রেখেছিল। এরপর জোয়ানরা জিজ্ঞাসাবাদের জন্য পাচারকারীকে সীমান্ত চৌকিতে নিয়ে আসে। ধৃত পাচারকারীর পরিচয় অনিমেষ দাস, গ্রাম হাকিমপুর, জেলা উত্তর ২৪ পরগনা।

জিজ্ঞাসাবাদে চোরাকারবারি জানায়, সে দীর্ঘদিন ধরে এ ধরনের চোরাচালানের সঙ্গে জড়িত। সে আরও জানায়, এই রূপার গয়নাগুলো তাকে হাকিমপুর গ্রামের বাসিন্দা পিন্টু দিয়েছিল। এরপর হাকিমপুর চেকপোস্ট পার হওয়ার পর এসব রুপার অলংকার আবার পিন্টুর হাতেই তুলে দিতে হতো। এই কাজের বিনিময়ে সে ১৯০০/- পেত।

আটক পাচারকারীকে জব্দকৃত রূপার অলংকারসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কাস্টম অফিস তেঁতুলিয়ায় হস্তান্তর করা হয়েছে।

জোয়ানদের সাফল্যে আনন্দ প্রকাশ করে, বিএসএফ, সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের মুখপাত্র বলেছেন যে চোরাচালানকারীরা যাতে তাদের ঘৃণ্য পরিকল্পনা চালাতে না পারে সে জন্য চোরাচালানের সম্ভাব্য সমস্ত পথে কঠোর নজরদারিতে রাখা হয়েছে। তিনি আরও বলেন, চোরাচালান সংক্রান্ত তথ্য দেওয়ার জন্য তার একটি চমৎকার দল রয়েছে, যারা সীমান্ত এলাকায় ঘটতে থাকা সম্ভাব্য অপরাধমূলক কর্মকাণ্ডের উপর কড়া নজর রাখে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles