Wednesday, July 3, 2024
spot_img

বিএসএফ পাচারকারী দের পরিকল্পনা ব্যর্থ করে, জওয়ানরা ২১ লাখ টাকার সোনার বিস্কুট সহ পাচারকারীকে আটক করেছে

দক্ষিণ বেঙ্গল ফ্রন্টিয়ারের অধীনে ৩৫ ব্যাটালিয়ন জওয়ানরা ভারত-বাংলাদেশ সীমান্তে ০৩ টি সোনার বিস্কুট সহ একজন পাচারকারীকে আটক করেছে। ধৃত সোনার বিস্কুট বাংলাদেশ থেকে ভারতে নিয়ে আসছিল চোরাকারবারিরা। ধৃত সোনার ওজন ৩৪৯.৯১ গ্রাম যার আনুমানিক মূল্য ২১,৩৬,২০০/- টাকা।

১৩ এপ্রিল, ২০২৩ এ, ৩৫ তম ব্যাটেলিয়ান সীমান্ত ফাঁড়ি আট্রোসিয়ার জওয়ানরা জমি চাষ করে ফিরে আসার সময় একজন সন্দেহভাজন কৃষককে থামিয়ে এবং (HHMD) হাতে ধরা মেটাল ডিটেক্টর দিয়ে তাকে তল্লাশি করে। তল্লাশির সময় বিপ শব্দ শুনতে পান জওয়ানরা। এর পরে চোরাকারবারি ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করলেও সজাগ জওয়ানরা তাকে ধরে ফেলে। চোরাকারবারীর লুঙ্গি থেকে ০৩ টি সোনার বিস্কুট উদ্ধার করেছে জওয়ানরা। ধৃত পাচারকারীর নাম সফিকুল ইসলাম, জেলা মুর্শিদাবাদ। এর পরে, জওয়ানরা আরও জিজ্ঞাসাবাদের জন্য পাচারকারীকে সীমান্ত ফাঁড়িতে নিয়ে আসে।

জিজ্ঞাসাবাদে, চোরাকারবারী জানায় যে তার প্রতিবেশী মিজারুল ইসলাম, জেলা মুর্শিদাবাদ তাকে বলে যে সীমান্তের ওপারে একজন বাংলাদেশী অজ্ঞাত ব্যক্তি তাকে ০৩ টি সোনার বিস্কুট দিয়েছে এবং কাজটি শেষ হওয়ার পরে সে তাকে ৬০০ টাকা দেবে বলেও জানায়। এর পর সে তার কথামতো সীমান্তের ওপার থেকে সোনার বিস্কুট আনছিল কিন্তু তল্লাশির সময় জওয়ানরা তাকে ধরে ফেলে।

গ্রেফতারকৃত চোরাকারবারীকে সোনার বিস্কুট সহ পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য কাস্টম অফিস লালগোলায় হস্তান্তর করা হয়েছে।

বিএসএফ জওয়ানদের সাফল্যে আনন্দ প্রকাশ করে দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের জনসংযোগ আধিকারিক বলেন, সীমান্তে বসবাসরত মানুষদের কাছেও বর্ডার সিকিউরিটি ফোর্স আবেদন করে যে সোনা চোরাচালান সংক্রান্ত কোনো তথ্য তাদের নজরে এলে তারা তা সঙ্গে সঙ্গে জানাতে পারে। সীমা সাথী হেল্পলাইন নম্বর দ্বারা বিএসএফ-এর সাথে যোগাযোগ করতে পারেন। এই নম্বরটি হল ১৪৪১৯ । এ ছাড়া দক্ষিণবঙ্গ সীমান্তে আরও একটি নম্বর রয়েছে। ৯৯০৩৪৭২২২৭ এছাড়াও জারি করা হয়েছে যাতে সোনা চোরাচালান সংক্রান্ত হোয়াটসঅ্যাপ মেসেজ বা ভয়েস মেসেজ পাঠানো যায়। সঠিক তথ্য প্রদানকারী ব্যক্তিকে উপযুক্ত পুরস্কারের অর্থ প্রদান করা হবে এবং তার পরিচয় গোপন রাখা হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles