জেলা- মালদা, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪ – দক্ষিণবঙ্গ সীমান্তের বিএসএফ জওয়ানরা সিভিক অ্যাকশন প্রোগ্রামের অংশ হিসাবে পশ্চিমবঙ্গের মালদা জেলার সীমান্ত অঞ্চলে একটি বিনামূল্যে চিকিৎসা শিবিরের আয়োজন করে। ২৭ ফেব্রুয়ারী দক্ষিণবঙ্গ সীমান্তের অন্তর্গত ১৫৯ ব্যাটালিয়নের সীমান্তচৌকি হরিনাথপুরের সতর্ক বিএসএফ জওয়ানরা মালদা জেলার পার্শ্ববর্তী সীমান্ত গ্রামে বসবাসকারী প্রায় ৫১০ জন গ্রামবাসীকে চিকিৎসা সহায়তা এবং বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছিল।

১৫৯ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট, চিফ মেডিকেল অফিসার, স্থানীয় কর্তৃপক্ষ, সম্মানিত নাগরিক এবং মিডিয়া কর্মীরা সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের পাশাপাশি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন ডিআইজি, সেক্টর হেডকোয়াটার , মালদা। অনুষ্ঠানটিতে বিএসএফ ওয়াইফ ওয়েলফেয়ার এসোসিয়েশন প্রোগ্রামের অংশ হিসাবে বিএসএফ সীমা ভবানী এবং জওয়ানদের স্ত্রীদের সক্রিয় অংশগ্রহণের সাক্ষী ছিল।

সীমান্ত এলাকায় চিকিৎসা সুবিধা প্রদান ও বিনামূল্যে ওষুধ বিতরণের জন্য সীমান্তরক্ষী বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বাসিন্দা, গ্রাম প্রধান ও অন্যান্য বিশিষ্ট নাগরিকরা। তারা স্বাস্থ্যসেবা অ্যাক্সেসযোগ্যতা বাড়ানো এবং সীমান্ত সম্প্রদায়ের মঙ্গল নিশ্চিত করার জন্য বিএসএফ-এর প্রচেষ্টাকে স্বীকার করেছে।

শ্রী এ কে আর্য, ডিআইজি, পিআরও, দক্ষিণবঙ্গ সীমান্ত বলেছেন যে ফ্রি মেডিকেল ক্যাম্পটি শুধুমাত্র সম্প্রদায়ের সেবা করার জন্য বিএসএফের উত্সর্গের প্রমাণ হিসাবে কাজ করেনি বরং নিরাপত্তা বাহিনী এবং স্থানীয় জনগণের মধ্যে বন্ধনকে আরও শক্তিশালী করেছে। এই ধরনের প্রচেষ্টা প্রচলিত নিরাপত্তা ব্যবস্থার বাইরে তার দায়িত্ব পালনের প্রতি বিএসএফের সামগ্রিক দৃষ্টিভঙ্গির উপর জোর দেয়। তিনি জোর দিয়েছিলেন যে এই ধরনের উদ্যোগগুলি জনগণের মধ্যে নিরাপত্তার বোধ জাগিয়ে বিএসএফ এর ইতিবাচক ভাবমূর্তি গড়ে তুলতে অবদান রাখবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here