Wednesday, July 3, 2024
spot_img

বিএসএফ জওয়ানরা ভারত-বাংলাদেশ সীমান্তে বিপুল পরিমাণ ফেনসিডিল আটক করেছে

(জেলা: নদীয়া, মালদা এবং উত্তর ২৪ পরগনা)
দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন বিএসএফ কর্মীরা চোরাকারবারীদের পরিকল্পনা নস্যাৎ করে ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে তাদের দায়িত্বের এলাকা থেকে ৮৮৮ বোতল ফেনসিডিল জব্দ করেছে। জব্দকৃত ফেনসিডিল বোতলের আনুমানিক মূল্য ১,৮২,৩১৬/- টাকা।

প্রথম ঘটনাটি ২৪ মার্চ, ২০২৩ তারিখের, ২৩৪০ টায়, বিএসএফের সীমা চৌকি জিতপুর, ৬৮ ব্যাটালিয়ন এলাকায় ঘটে । গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, কর্তব্যরত জওয়ানরা কিছু সন্দেহজনক কার্যকলাপ টের পেলে, তারা অবিলম্বে এলাকাটি ঘিরে ফেলে এবং অনুসন্ধান অভিযান শুরু করে। তল্লাশিকালে উপস্থিত চোরাকারবারীরা ঘন অন্ধকারের সুযোগ নিয়ে পালিয়ে যায়। জওয়ানরা ঘটনাস্থল থেকে ৪৬৫ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে।

অপর একটি ঘটনায় আজ ভোরের দিকে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সীমা চৌকি গোবিন্দপাড়া, ৫৪ ব্যাটালিয়নের জোয়ানরা ৩২৩ বোতল ফেনসিডিল জব্দ করেছে, যেগুলো চোরাকারবারীরা ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল।

এছাড়া বর্ডার সীমা চৌকি সাসানি ও নওয়াদা, ৭০ ব্যাটালিয়ন ও সীমা চৌকি মিহির, ১১২ ব্যাটালিয়নের জওয়ানরা তাদের দায়িত্বের এলাকা থেকে মোট ১০০ বোতল ফেনসিডিল জব্দ করেছে।

জব্দকৃত ফেনসিডিল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সংস্থার কাছে হস্তান্তর করা হয়েছে।

দক্ষিণবঙ্গ সীমান্তের মুখপাত্র জওয়ানদের সাফল্যে আনন্দ প্রকাশ করে, তাদের অনেক প্রশংসা করেছেন। তিনি বলেছেন যে এটি কর্তব্যরত বিএসএফ জওয়ানদের দ্বারা প্রদর্শিত সতর্কতার প্রতিফলন মাত্র। তিনি জনগণকে কোনো অবস্থাতেই চোরাচালানের পথ অবলম্বন না করার আহ্বান জানিয়েছেন। তিনি কঠোর ভাষায় বলেছেন যে তার জওয়ানরা কোন অবস্থাতেই সীমান্তে চোরাচালান বা অন্য কোনও ধরণের অপরাধ ঘটতে দেবেন না এবং এর সাথে জড়িত ব্যক্তিদের ছাড় দেবেন না।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles