Wednesday, July 3, 2024
spot_img

বিএসএফ,দক্ষিণবঙ্গ সীমান্ত মাদক চোরাচালানের চেষ্টাকে ব্যর্থ করেছে, ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ৬৫৪ বোতল ফেনসিডিল আটক করেছে।

জেলা-উত্তর ২৪ পরগণা এবং মালদা, ২০ জানুয়ারী ২০২৪, দক্ষিণবঙ্গ সীমান্তের সর্তক বিএসএফ জওয়ানরা, উত্তর ২৪ পরগণা এবং পশ্চিমবঙ্গের মালদা জেলার আন্তর্জাতিক সীমান্তে মাদক চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করেছে এবং মোট ৬৫৪ বোতল ফেনসিডিল আটক করেছে। চোরাকারবারীরা এই ফেনসিডিল বোতল ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল। জব্দকৃত ফেনসিডিল বোতলের আনুমানিক মূল্য ১,৩৪,৩৮৪/- টাকা।

তথ্য অনুযায়ী, ১০২ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি ঘোজাডাঙ্গার বিএসএফ-এর জওয়ানরা ফেনসিডিল পাচারের বিষয়ে গোয়েন্দা তথ্য পেয়েছিলেন, তারপরে জওয়ানরা ডিউটিতে আরও সতর্ক হয়ে ওঠেন। কর্তব্যরত অবস্থায় জওয়ানরা খবর পান যে সীমান্তের কাছে একটি কলা বাগানে একটি সন্দেহজনক ব্যাগ পড়ে আছে। খবর পেয়ে জওয়ানরা ব্যাগ তল্লাশি করে ৩০৬ টি ফেনসিডিল বোতল উদ্ধার করে।
এর পরে, জওয়ানরা পরবর্তী পদক্ষেপের জন্য এই ফেনসিডিল বোতলগুলি বাজেয়াপ্ত করে।

এছাড়া একই দিনে অন্যান্য ঘটনায় সীমান্ত চৌকি পুরাতন নদীখানা, ৭০ ব্যাটালিয়নের বিএসএফ জওয়ানরা, ২৪৮ বোতল ফেনসিডিল এবং ৭৩ ব্যাটালিয়ন বিএসএফ এর সীমান্ত চৌকি কাহারপাড়ার জওয়ানরা ১০০ বোতল ফেনসিডিল আটক করেছে।

জব্দকৃত ফেনসিডিলের বোতল পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ কর্মকর্তা শ্রী এ.কে. আর্য, ডিআইজি এই সাফল্যে আনন্দ প্রকাশ করেন, তিনি বলেছিলেন যে এটি কর্তব্যরত বিএসএফ জওয়ানদের দ্বারা প্রদর্শিত সতর্কতার প্রতিফলন মাত্র। তিনি জনগণকে কোনো অবস্থাতেই চোরাচালানের পথ অবলম্বন না করার আহ্বান জানিয়েছেন। তিনি কড়া ভাষায় বলেন যে বিএসএফ জওয়ানরা কোনো অবস্থাতেই সীমান্তে চোরাচালান বা অন্য কোনো ধরনের অপরাধ ঘটতে দেবে না এবং এর সঙ্গে জড়িতদের রেহাই দেবে না।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles