Wednesday, July 3, 2024
spot_img

বিএসএফ,দক্ষিণবঙ্গ সীমান্ত ভারত-বাংলাদেশ সীমান্তে ৩২.৯ লক্ষ টাকা মূল্যের ০২ টি সোনার ইট সহ একজন পাচারকারীকে আটক করেছে।

জেলা-উত্তর ২৪ পরগণা,১৬ জানুয়ারী ২০২৪, দক্ষিণবঙ্গ সীমান্তের অন্তর্গত
১১২ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি তারালির সতর্ক বিএসএফ জওয়ানরা সোনা চোরাচালানের চেষ্টাকে ব্যর্থ করেছে এবং বাংলাদেশ থেকে ৫১১ গ্রাম ওজনের ০২ টি সোনার বার সহ একজন চোরাকারবারীকে আটক করে বাংলাদেশ থেকে ভারতে পাচার করার সময়, জব্দ করা সোনার বারগুলির আনুমানিক মূল্য ৩২,৯৩,০৩৭/- টাকা।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ১৫ জানুয়ারি প্রায় ১২২৫ ঘটিকায়, সীমান্ত ফাঁড়ি তারালীর বিএসএফ জওয়ানরা একটি বাইসাইকেলে সোনা বহনকারী একটি চোরাকারবারীর গতিবিধি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য পায়। এর পরে, জওয়ানরা সতর্ক হয়ে ওঠে এবং একটি সন্দেহভাজন ব্যক্তিকে হাকিমপুর চেকপয়েন্টে আটকে দেয়, যিনি হাকিমপুর বাজার (বেড়ার সামনে) থেকে একটি সাইকেলে করে হাকিমপুর মাঠপাড়াভিয়া হাকিমপুর চেক পয়েন্টের দিকে যাচ্ছিলেন৷ তল্লাশি করার সময়, সৈন্যরা সন্দেহভাজন ব্যক্তির কাছ থেকে কালো রঙের টেপ দিয়ে মোড়ানো ০২ টি সোনার বার উদ্ধার করে। তৎক্ষণাৎ বিএসএফ জওয়ানরা পাচারকারীকে আটক করে এবং সোনার বারটি জব্দ করে।

গ্রেফতারকৃত চোরাকারবারী শফিকুল সানা (বয়স ৫৯ বছর) এস/ও- মৃত আব্দুল হাকিম সানা, ভিল- হাকিমপুর (মাঠপাড়া), জেলা-উত্তর ২৪ পাড়াগাঁস (ডব্লিউবি)।

জিজ্ঞাসাবাদে সফিকুল সানা জানায় সে একজন ভারতীয় নাগরিক এবং জীবিকা নির্বাহের জন্য হাকিমপুর বাজারে কাপড়ের দোকান চালায়। ১৫/০১/২০২৪ তারিখে তিনি হাকিমপুর মার্কেটে এক অজ্ঞাত ব্যক্তির কাছ থেকে কালো রঙের টেপ দিয়ে মোড়ানো একটি প্যাকেট পান। সফিকুল সানা তার প্যান্টের পিছনের পকেটে প্যাকেটটি লুকিয়ে রেখেছিল এবং বিএসএফ চেকপয়েন্ট অতিক্রম করার পরে হাকিমপুর মাঠপাড়ায় একজনকে ০২ টি সোনার বার সহ একই প্যাকেটটি হস্তান্তর করার কথা ছিল, যার জন্য তিনি ৫০০/- টাকা পাবেন। যাইহোক, পথে, বিএসএফ জওয়ানরা তাকে সোনার বারসহ আটক করে এবং তার পরিকল্পনা ভেস্তে দেয়।

আটক ব্যক্তি ও জব্দকৃত মালামাল তেঁতুলিয়া কাস্টমস অফিসে হস্তান্তর করা হয়েছে।

বিএসএফ জওয়ানদের এই সাফল্যে খুশি প্রকাশ করেছেন দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ আধিকারিক। তিনি আরও বলেন, কুখ্যাত চোরাকারবারিরা গরিব ও নিরীহ মানুষকে সামান্য অর্থের প্রলোভন দিয়ে ফাঁদে ফেলে। কুখ্যাত পাচারকারী চক্র সরাসরি চোরাচালানের মতো অপরাধে জড়িত নয়, তাই তারা দরিদ্র মানুষকে টার্গেট করে। তিনি সীমান্তে বসবাসকারী লোকদের কাছে আবেদন করেছেন যে তারা যদি সোনা চোরাচালান সংক্রান্ত কোনও তথ্য পান তবে তারা বিএসএফ-এর সীমা সাথী হেল্পলাইন নম্বর ১৪৪১৯ এ এই তথ্য দিতে পারেন। এছাড়া দক্ষিণবঙ্গ সীমান্ত আরও একটি নম্বর ৯৯০৩৪৭২২২৭ জারি করেছে। হোয়াটসঅ্যাপ মেসেজ বা স্বর্ণ চোরাচালান সম্পর্কিত ভয়েস বার্তাও পাঠানো যেতে পারে। সঠিক তথ্য প্রদানকারী ব্যক্তিকে একটি উপযুক্ত পুরস্কারের পরিমাণ দেওয়া হবে এবং তার পরিচয় গোপন রাখা হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles