Wednesday, July 3, 2024
spot_img

বর্ডার সিকিউরিটি ফোর্স আন্তর্জাতিক সীমান্তে ১১.৬ লক্ষ টাকা মূল্যের রুপোর গহনা সহ ১ জন ভারতীয় নাগরিককে আটক করেছে

১০ই আগস্ট, ২০২১ -এ, দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের অধীনে সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা ২২.২৪ কেজি রুপার গহনা সহ ০১ জন ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করেছে যখন সে অবৈধভাবে ১১২ ব্যাটেলিয়ন সীমান্ত চৌকি হাকিমপুর, উত্তর ২৪ পরগনার এলাকা দিয়ে আন্তর্জাতিক সীমানা অতিক্রম করে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করছিলো । বাজেয়াপ্ত রুপোর গহনার মূল্য ১১,৬০,৮৭৭/-টাকা।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১০ ই আগস্ট, ২০২১ তারিখের ঘটনা, ১১২ ব্যাটেলিয়ন ,সেক্টর কলকাতার সীমান্ত চৌকি হাকিমপুরের কোম্পানি কমান্ডার, একত্রিত হয়ে একটি অভিযান চালান । বেলা আনুমানিক সোয়া ১২ টার দিকে , অপারেশন পার্টি সীমান্তের কাছে পাটের ক্ষেতে কিছু সন্দেহজনক ব্যক্তির গতিবিধি লক্ষ্য করে। বিএসএফের অপারেশন পার্টি পাট ক্ষেতকে চারদিক থেকে ঘিরে ফেলে এবং সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা একজনকে সামগ্রীসহ ধরে ফেলে। সামগ্রী খোলার পরে তার ভিতর থেকে রুপার গহনার ২৪প্যাকেট পাওয়া যায় , যার মোট ওজন ২২.২৪ কেজি। গ্রেফতারকৃত ব্যক্তির পরিচয় i ) মহিবর সাজি, বয়স ২৫ বছর, পিতা সর্গীয় মৌজাহার সাজি, গ্রাম- হাকিমপুর উত্তরপাড়া, ডাকঘর- হাকিমপুর, থানা- স্বরূপ নগর, জেলা- উত্তর ২৪পরগনা, পশ্চিমবঙ্গ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি বলেছে যে সে একজন ভারতীয় নাগরিক এবং তার বেঁচে থাকার জন্য সে ছোট খাটো চোরাচালানের কাজ করে। আজ সে এই জিনিসগুলি আশারুল (গ্রাম – বিথারী বাজার, ডাকঘর – হাকিমপুর, থানা – স্বরুপনগর) বিথারী বাজার থেকে নিয়েছিলো এবং হাকিমপুর উত্তরপাড়া গ্রামে এই জিনিসগুলি জাহাঙ্গীরকে (গ্রাম- বাহাদুলি, ডাকঘর -বাহাদুলি, থানা কালরুয়া,জেলা সাতক্ষীরা, বাংলাদেশ ) কে দেওয়ার কথা ছিল। ।সে বলেছে যে এই কাজের জন্য সে ৫০০/- টাকা পেয়েছে কিন্তু সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা তাকে রাস্তায় ধরে ফেলে ।

আটক ব্যক্তিকে বাজেয়াপ্ত জিনিসপত্রসহ কাস্টম অফিস তেতুলিয়ার কাছে হস্তান্তর করা হয়েছে।

নারায়ণ চাঁদ, কমান্ডিং অফিসার,১১২ ব্যাটেলিয়ন তার জওয়ানদের সাফল্যে আনন্দিত, যার ফলস্বরূপ ১১২ ব্যাটেলিয়ন ০১ জন ভারতীয় নাগরিক কে আনুমানিক ২২.২৪ কেজি রুপোর গয়নাসহ গ্রেপ্তার করেছে। তিনি বলেছেন যে এটি কেবলমাত্র কর্তব্যরত তার জওয়ানদের দ্বারা প্রদর্শিত সতর্কতার কারণে সম্ভব হয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles