Home Uncategorized কানাডায় শিখ নেতা হত্যায় অভিযুক্তকে আদালতে হাজির

কানাডায় শিখ নেতা হত্যায় অভিযুক্তকে আদালতে হাজির

0

সুমন্ত ভৌমিক: কানাডায় শিখ বিচ্ছিন্নতাবাদী নেতা হরদীপ সিং নিজ্জার হত্যায় তিন ভারতীয়কে অভিযুক্ত করা হয়েছে। অভিযুক্তরা হলো কামালপ্রিত সিং, কারান ব্রার ও কারানপ্রিত সিং। মঙ্গলবার তাদের কানাডার একটি আদালতে নিয়ে যান আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে আসামিদের বিচারকের সামনে হাজির না করে ভার্চুয়াল জবানবন্দি নেওয়া হয়। বিষয়টিকে স্বাগত জানিয়েছে ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের শিখ নেতারা। তারা এই বিচার কার্যক্রম প্রত্যক্ষ করার জন্য আদালত প্রাঙ্গণে উপস্থিত হয়েছিলেন। 

কানাডার পুলিশ গত সপ্তাহে তাদের এডমন্টন ও আলবার্টা থেকে গ্রেপ্তার করে। আসামিদের ৪৫ বছর বয়সী শিখ নেতা হরদীপ হত্যায় অভিযুক্ত করা হলেও তাদের বিরুদ্ধে ভারত সরকারের হয়ে কাজ করার অভিযোগ এখনও তদন্তাধীন আছে বলে জানিয়েছেন ব্রিটিশ কলাম্বিয়ার সুরির পুলিশ কর্মকর্তা মান্দিপ মুকার।

এই মামলায় তিন ভারতীয়কে অভিযুক্ত করা হয়েছে, যা নিয়ে অটোয়া ও নয়াদিল্লির মধ্যে কূটনৈতিক বিরোধ চলছে। গ্রেপ্তার ব্যক্তিরা ভারত সরকারের হয়ে হত্যাকাণ্ডটি ঘটায় বলে মন্তব্য করেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এর পরই নয়াদিল্লির পক্ষ থেকে সেই অভিযোগ নাকচ করে দেওয়ার পাশাপাশি কড়া প্রতিবাদ জানানো হয়।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Exit mobile version