Wednesday, July 3, 2024
spot_img

কবিতীর্থ কয়ারের রজত জয়ন্তী উদযাপন

সুমন্ত ভৌমিক: কবিতীর্থ অঞ্চলে তথা খিদিরপুরে অন্যতম সুপ্রাচীন প্রতিষ্ঠানের নাম হেমচন্দ্র লাইব্রেরী। মহাকবি হেমচন্দ্র বন্দ্যোপাধ্যায়ের স্মৃতি রক্ষার্থে এই লাইব্রেরী সার্ধ শতবর্ষের পথে এগিয়ে চলেছে। মহাকবির প্রতিকৃতিতে মাল্যদান এবং ওনার জীবনী সম্পর্কে আলোকপাত তথাপি মহাকবির লেখা কবিতাকে সুরারোপিত করে সঙ্গীত নিবেদন করা হয় এবং কবির প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদন করা হয় এবং কবিতীর্থ কয়ারের ২৫ তম জন্মদিবস উদযাপন করা হয়। রজত জয়ন্তী বর্ষে তারা এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে। সূচনাতেই রজত জয়ন্তী বর্ষের সম্মাননা স্মারক এবং সংবর্ধনা জ্ঞাপন করা হয় এলাকার বিশিষ্ট গুণীজনদের। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় অশোক কুমার গঙ্গোপাধ্যায় (প্রাক্তন বিচারপতি, সুপ্রিম কোর্ট)। এছাড়াও ছিলেন
ডা. স্বপন ঘোষ, অধ্যাপক ডক্টরেট সৌগত চট্টোপাধ্যায়, ড. সূর্য বন্দ্যোপাধ্যায়, ডাঃ রণেন দাস গুপ্ত, শ্রী প্রদীপ ঘোষ, শ্রী কুণাল মোদক, শ্রী শিমূল ঘোষ এবং শ্রীমতী সবিতা ঘোষ।

এরপর সংস্থার আহ্বাবাহক শ্রীমতি সবিতা ঘোষ এবং কয়ারের শিক্ষিকা শ্রীমতি ঈশিতা পালের তত্ত্বাবধানে অনুষ্ঠান সামগ্রিকভাবে সাফল্য লাভ করে। পরিশেষে কবিতীর্থ কয়ারের প্রাক্তণ এবং বর্তমান সদস্য এবং সদস্যাদের রজত জয়ন্তী বর্ষের সম্মাননা স্মারক প্রদান করা হয়। হেমচন্দ্র লাইব্রেরীর সম্পাদক শ্রী প্রদীপ ঘোষ ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles