ভারত-বাংলাদেশ সীমান্তে মাথা ফুলে যাওয়া এবং বমিতে ভুগছে এমন একটি শিশুকে বিএসএফ সময়মতো হাসপাতালে নিয়ে তার জীবন রক্ষা করেছে।

0
31

মুর্শিদাবাদ, ২৮ মার্চ, ২০২৪ – জনসেবার প্রতি তাদের অটল প্রতিশ্রুতির আরেকটি প্রদর্শনে, বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) আবারও ভারত-বাংলাদেশ সীমান্তে জীবন রক্ষায় তার নিবেদন প্রমাণ করেছে। এইবার, পশ্চিমবঙ্গের নদীয়া জেলার শিকারপুর বর্ডার ফাঁড়িতে বিএসএফ কর্মীদের সময়মত হস্তক্ষেপ ছিল, যা মাথা ফোলা এবং বমিতে ভুগছিল এমন ৫ বছরের বাচ্চা অঙ্কিতের জীবন রক্ষা করেছিল।

ঘটনাটি ঘটে ২৮ মার্চ, যখন অঙ্কিত এস/ও প্রদীপ সরকার, ভারত-বাংলাদেশ সীমান্ত সংলগ্ন শিকারপুর গ্রামে তার বাড়িতে থাকার সময়, হঠাৎ মাথা ফুলে যাওয়া এবং বমি হয়ে যাওয়া, তাকে অক্ষম করে তোলে। তার ভয়াবহ অবস্থা দেখে তার পরিবার অবিলম্বে নিকটবর্তী বিএসএফ ফাঁড়ি থেকে সাহায্য চেয়েছিল। কোনো সময় নষ্ট না করে, শিকারপুর বিওপির কোম্পানি কমান্ডার দ্রুত কর্তৃপক্ষের সাথে সমন্বয় সাধন করেন এবং একজন নার্সিং সহকারীর সাথে একটি বিএসএফ অ্যাম্বুলেন্সে শিশুটিকে করিমপুর হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা করেন।

বিএসএফ কর্মীদের দ্বারা নেওয়া তাত্ক্ষণিক পদক্ষেপ নিঃসন্দেহে শিশুটির জীবন রক্ষা করেছিল, হাসপাতালে তার অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

বিএসএফ-এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে, শিশুটির বাবা প্রদীপ সরকার তাদের আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, প্রয়োজনের সময়ে বিএসএফ কর্তৃক প্রদত্ত অমূল্য সহায়তার উপর জোর দিয়েছেন। তারা শিকারপুর এবং আশেপাশের গ্রামে পরিবহন সুবিধার অভাবের কথা তুলে ধরেছে, জরুরী পরিস্থিতিতে বিএসএফ ফাঁড়িকে স্থানীয় জনগণের জন্য একটি গুরুত্বপূর্ণ লাইফলাইন করে তুলেছে।

শ্রী এ.কে. আর্য, ডিআইজি, পাবলিক রিলেশন অফিসার,দক্ষিণবঙ্গ সীমান্ত, প্রশংসনীয় কাজটির প্রশংসা করেছেন, বলেছেন যে সীমান্তে অপরাধ দমনের তাদের প্রাথমিক দায়িত্ব ছাড়াও, বিএসএফ প্রতিটি চ্যালেঞ্জিং মুহুর্তে সীমান্তবাসীদের পাশে দাঁড়াতে অবিচল থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here