Thursday, July 4, 2024
spot_img

বি.এস.এফ, দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ার মাদক চোরাচালানকারীদের বড় প্রচেষ্টা ব্যর্থ করেছে, পৃথক ঘটনায় ৫৪ কেজি গাঁজা এবং ৮৬৫টি ফেনসিডিলের বোতলের একটি বড় চালান বাজেয়াপ্ত করেছে৷

১০ ডিসেম্বর ২০২৩ তারিখে, দক্ষিণ বেঙ্গল ফ্রন্টিয়ার, সতর্ক বিএসএফ জওয়ানরা ভারত-বাংলাদেশ সীমান্তে বিভিন্ন ঘটনায় বড় মাদকের প্রচেষ্টা ব্যর্থ করে এবং ৫৪টি গাঁজা এবং ৮৬৫টি ফেনসিডিল বোতল আটক করে মাদক চোরাচালানকারীদের একটি বড় ধাক্কা দিয়েছে। চোরাকারবারীরা যখন ভারত থেকে বাংলাদেশে এসব মাদক পাচারের চেষ্টা করছিল। জব্দকৃত ফেনসিডিল বোতলের আনুমানিক মূল্য ১,৭৭,৭৪১/- টাকা।

তথ্য অনুযায়ী, বি.এস.এফ গোয়েন্দা বিভাগ বর্ডার ফাঁড়ি রানী নগরের সৈন্যদের তাদের দায়িত্বের এলাকা থেকে গাঁজা পারাপারের একটি বিশাল চালানের কথা জানায়। খবর পাওয়া মাত্রই সীমান্তে মোতায়েন সেনারা সতর্ক হয়ে যায়। ১০ ডিসেম্বর রাতে, প্রায় ০০৩০ ঘটিকায় জওয়ানরা তাদের দায়িত্বের এলাকায় কিছু সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করেছিল। জওয়ানরা দেখেছে কিছু চোরাকারবারী তাদের হাতে বড় ব্যাগ নিয়ে ডমিনেশন লাইনের দিকে এগিয়ে যাচ্ছে। জওয়ানরা তাদের থামানোর চেষ্টা করে এবং সতর্ক করে দেয়। তা উপেক্ষা করে চোরাকারবারীরা ক্রমাগত আধিপত্য বিস্তারের রেখার মতো এগিয়ে চলছিল। জওয়ানরা আবার তাদের সতর্ক এবং ধাওয়া করে। এ সময় চোরাকারবারীরা তড়িঘড়ি করে ব্যাগ ফেলে অন্ধকারের সুযোগ নিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থল তল্লাশি করে ০৮টি প্লাস্টিকের ব্যাগ পাওয়া যায়, যার মধ্যে ৩৫ কেজি গাঁজা ও ২২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এ ছাড়া এদিন অন্যান্য ঘটনায় বর্ডার ফাঁড়ি চাবঘাটি থেকে ১৯৯টি ফেনসিডিল বোতল, বর্ডার ফাঁড়ি-রাণীনগর থেকে ২২০ ফেনসিডিল বোতল এবং হাকিমপুর ও সুভম সীমান্ত ফাঁড়ি থেকে ৪৪৬ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এ ছাড়া সীমান্ত ফাঁড়ি-সুটিয়া ও সীমান্ত ফাঁড়ি-হাকিমপুর থেকে ১৯ কেজি গাঁজা জব্দ করা হয়।

জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগে হস্তান্তর করা হয়েছে।

শ্রী এ. অফ. আরিয়া, ডেপুটি ইন্সপেক্টর জেনারেল, পাবলিক রিলেশন অফিসার, সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার, সৈন্যদের সাফল্যে আনন্দ প্রকাশ করেছেন এবং বলেছেন যে এটি ডিউটিতে নিয়োজিত বর্ডার সিকিউরিটি ফোর্সের সৈন্যদের দ্বারা প্রদর্শিত সতর্কতার প্রতিফলন মাত্র। তিনি জনগণকে কোনো অবস্থাতেই চোরাচালানের পথ অবলম্বন না করার আহ্বান জানিয়েছেন। তিনি কঠোর ভাষায় বলেন, সীমান্ত নিরাপত্তা বাহিনীর সদস্যরা কোনো অবস্থাতেই সীমান্তে চোরাচালান বা অন্য কোনো ধরনের অপরাধ সংঘটিত হতে দেবে না এবং এর সঙ্গে জড়িত ব্যক্তিদের ছাড় দেবে না।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles