Wednesday, July 3, 2024
spot_img

বিএসএফ ভারত-বাংলাদেশ সীমান্তে ০২ জন চোরাকারবারীকে গ্রেপ্তার করেছে

1. ০৯ ই জুলাই, ২০২১, সকাল আনুমানিক ১০ টা ১০ মিনিটে দক্ষিণ বঙ্গ ফ্রন্টিয়ারের জওয়ানরা মুর্শিদাবাদ জেলায় ০১ জন ভারতীয় ও ০১ জন বাংলাদেশি পাচারকারীকে গ্রেপ্তার করেছে । এই দু’জন পাচারকারী বাংলাদেশ থেকে ভারতে কীটনাশক ও মদ পাচারের চেষ্টা করছিল।

2. বিএসএফের গোয়েন্দা বিভাগের সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ০৯ ই জুলাই, ২০২১ সকাল ১০ টা ১০ মিনিটের দিকে বিএসএফের ১৪১ ব্যাটালিয়ন সীমা চৌকি চারভদ্রের জওয়ানরা চারভদ্র এলাকায় একটি অভিযান চালায় । জওয়ানরা দেখে যে দুই ব্যক্তি বাংলাদেশ থেকে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে কিছু নিষিদ্ধ জিনিস ভারতে পাচারের চেষ্টা করছে । তখনই অভিযানে বসে থাকা জওয়ানরা সামগ্রী সহ দুজনকেই ধরেফেলে । গ্রেপ্তারকৃতদের তল্লাশিতে তাদের কাছ থেকে ০৪ বোতল মদ ও কীটনাশক উদ্ধার করা হয়।

3. জিজ্ঞাসাবাদে তাদের পরিচয় নিম্নরূপ পাওয়া যায় :-
i ) সম্পত ঘোষ (বয়স ৬৪ বছর), পুত্র – রাধু ঘোষ, গ্রাম – জয়কৃষ্ণপুর, পোস্ট + থানা – জলঙ্গী, জেলা – মুর্শিদাবাদ।
ii) মাসুদ রানা (বয়স১৯ বছর), পুত্র – মুহাম্মদ রবিউল ইসলাম, গ্রাম-কুনিপুকুর (মধ্যপাড়া)
পোস্ট- রক্ষা , থানা-লালপুর, জেলা- নাতুর (বাংলাদেশ) ।

4. তারা জানায় যে এই আটককৃত জিনিসগুলি সোহেল বিশ্বাস পুত্র – মুহম্মদএহসান বিশ্বাস, গ্রাম- কুজ্জিপুকুর,পোস্ট – রক্ষা , থানা -লালপুর, জেলা-নাতু র (বাংলাদেশ) এর কাছ থেকে নিয়েছিলো এবং আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে এইগুলি ইয়াসিন বিশ্বাস ,পুত্র -আব্দুল বিস্বাস , গ্রাম- নূতনপাড়া, পোস্ট-ডি পরস্পর , থানা-জলঙ্গী, জেলা- মুর্শিদাবাদ কে দেওয়ার কথা ছিলো ।

5. গ্রেপ্তারকৃত ০২ জন ব্যক্তিকে এবং বাজেয়াপ্ত সামগ্রী সহ পরবর্তী কার্যক্রমের জন্য জলঙ্গী থানায় হস্তান্তর করা হয়েছে।

6. ১৪১ ব্যাটালিয়ন এর কমান্ডিং অফিসার, শ্রী এনএস রাউতেলা, তারজওয়ানদের এই কৃতিত্বের জন্য আনন্দ প্রকাশ করেছেন। তিনি বলেছেন যে কেবল তাঁরজওয়ানদের সজাগ থাকার কারণে এটি সম্ভব হয়েছে। তিনি বলেছেন যে তাঁর এলাকায় যারা পাচার করতে চায় তাদের গতি নেই।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles