Thursday, July 4, 2024
spot_img

বিএসএফ বাংলাদেশ সীমান্তে চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে এবং পশ্চিমবঙ্গ পুলিশের সাথে যৌথ অভিযানে ফেনসিডিলের একটি বিশাল চালান আটক করেছে

(জেলা – উত্তর 24 পরগনা এবং মুর্শিদাবাদ)

দক্ষিণবঙ্গ সীমান্তে ভারত-বাংলাদেশ সীমান্তে পৃথক ঘটনায় ৪৬০ বোতল ফেনসিডিল জব্দ করেছে সতর্ক সীমান্ত নিরাপত্তা বাহিনীর কর্মীরা। যখন চোরাকারবারীরা ভারত সীমান্ত থেকে ফেনসিডিলের এই বিশাল চালানটি বাংলাদেশে পাড়ি দেওয়ার পরিকল্পনা করছিল।

তথ্য অনুযায়ী, ০১ অক্টোবর ২০২৩ তারিখে, বিএসএফ-এর গোয়েন্দা শাখা বিওপি-বাজিতপুরের সৈন্যদের জানায় যে কিছু চোরাকারবারী সীমান্ত গ্রাম রামনগরের একটি নির্জন জায়গায় বিপুল পরিমাণ ফেনসিডিল বোতল লুকিয়ে রেখেছে এবং তারা সুযোগ খুঁজছে। যে কোনো সময় সীমা অতিক্রম করতে. তথ্যের ভিত্তিতে ২১৪৫ ঘণ্টার দিকে বিওপি-জিতপুরের বাগদা থানার পুলিশ সদস্যরা ওই এলাকায় নিবিড় তল্লাশি অভিযান শুরু করে। তল্লাশির সময়, সৈন্যরা একটি ব্যাগ খুঁজে পায়, যা খুললে ১২৫ বোতল ফেনসিডিল ছিল।

অন্যান্য ঘটনায় একই দিনে সীমান্ত চৌকি বামনাবাদ, ১১৭ ব্যাটালিয়ন বিএসএফ সদস্যরা ১৩৫ বোতল ফেনসিডিল এবং সীমান্ত চৌকি তেঁতুলবেড়িয়া, ০৫ ব্যাটালিয়ন, বিএসএফ সদস্যরা তাদের দায়িত্ব এলাকা থেকে ২০০ বোতল ফেনসিডিল জব্দ করেছে।

জব্দকৃত ফেনসিডিল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগে হস্তান্তর করা হয়েছে।

শ্রী এ.কে. আর্য, ডিআইজি, পিআরও, দক্ষিণবঙ্গ সীমান্ত, বিএসএফ সৈন্যদের সাফল্যে আনন্দ প্রকাশ করেছেন। তিনি বলেছিলেন যে এটি ডিউটিতে বিএসএফ জওয়ানদের দেখানো সতর্কতার প্রতিফলন। তিনি কড়া ভাষায় বলেন, বিএসএফ সৈন্যরা কোনো অবস্থাতেই সীমান্তে চোরাচালান বা অন্য কোনো ধরনের অপরাধ ঘটতে দেবে না। তিনি আরও বলেন, আমাদের গোয়েন্দা বিভাগ এই চোরাচালানের সঙ্গে জড়িতদের খুঁজে বের করছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles