Thursday, July 4, 2024
spot_img

বিএসএফ পাচারকারীদের চেষ্টা বানচাল করে ভারত -বাংলাদেশ সীমান্ত থেকে গাঁজা এবং ফেনসিডিল উদ্ধার করেছে

(জেলা- উত্তর 24 পরগনা ও নদীয়া)
দক্ষিণবঙ্গ সীমান্তের বিএসএফ জওয়ানরা ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে তাদের দায়িত্বের এলাকা থেকে ১২.৯ কেজি গাঁজা এবং ১২০ বোতল ফেনসিডিল জব্দ করেছে। জব্দকৃত ফেনসিডিলের আনুমানিক মূল্য ২৫,৪২৫/- টাকা। চোরাকারবারীরা এসব পণ্য ভারত থেকে বাংলাদেশে পাচার করার চেষ্টা করছিল।

প্রথম ঘটনায়, ০৬ আগস্ট, ২০২৩ তারিখে, ৬৮ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি মামাভাগিনার জওয়ানরা তাদের এলাকায় কিছু সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করেছিলেন। তারপরেই জওয়ানরা তাদের এলাকায় টহল বাড়িয়ে দেয়। জওয়ানরা চোরাকারবারিদের চ্যালেঞ্জ করে। জওয়ানদের তাদের দিকে আসতে দেখে অন্ধকার ও পাটের উঁচু ফসলের সুযোগ নিয়ে পাচারকারীরা পালিয়ে যায়। এর পরে, জওয়ানরা এলাকাটি পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি চালায় এবং ঘটনাস্থল থেকে ০২ টি ব্যাগ থেকে ৮.৯ কেজি গাঁজা এবং ০২ বোতল মদ উদ্ধার করে।

এছাড়া অন্যান্য ঘটনায় একই দিনে বর্ডার আউট পোস্ট মাটিয়ারী ও টুঙ্গী, Adhoc – V সীমান্ত চৌকি দেগলকান্দি, ৮৬ ব্যাটালিয়নের বিএসএফ জওয়ানরা তাদের দায়িত্বে থাকা এলাকা থেকে ১২০ বোতল ফেনসিডিল ও ০৪ কেজি গাঁজা জব্দ করে।

জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সংস্থার কাছে হস্তান্তর করা হয়েছে।

শ্রী এ কে আর্য, ডিআইজি, মুখপাত্র, বিএসএফ, দক্ষিণবঙ্গ সীমান্তের জওয়ানদের সাফল্যে আনন্দ প্রকাশ করেছেন। তিনি বলেছিলেন যে এটি তার কর্তব্যরত জওয়ানদের দ্বারা প্রদর্শিত সতর্কতার প্রতিফলন মাত্র। তিনি জনগণকে কোনো অবস্থাতেই চোরাচালানের পথ অবলম্বন না করার আহ্বান জানিয়েছেন। তিনি কড়া ভাষায় বলেন যে বিএসএফ জওয়ানরা কোনো অবস্থাতেই সীমান্তে চোরাচালান বা অন্য কোনো ধরনের অপরাধ ঘটতে দেবে না এবং এর সঙ্গে জড়িত ব্যক্তিদেরও ছাড় দেবে না।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles