Wednesday, July 3, 2024
spot_img

বিএসএফ, দক্ষিণবঙ্গ সীমান্ত ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে 2.9 কেজি রূপা বাজেয়াপ্ত করেছে৷

জেলা উত্তর ২৪ পরগণা, ১৫ জানুয়ারী ২০২৪, দক্ষিণবঙ্গ সীমান্তের অন্তর্গত ৬৮ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি জিতপুরের সতর্ক বিএসএফ জওয়ানরা উত্তর ২৪ পরগনা জেলায় আন্তর্জাতিক সীমান্তে একটি চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে এবং ২.৯ কেজি রূপার গয়না জব্দ করে যখন পাচারকারী এসব রুপার গয়না ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল। জব্দকৃত রূপার গয়নার আনুমানিক মূল্য ২,২৯,৩২০/- টাকা।

বিএসএফ-এর গোয়েন্দা বিভাগ থেকে রূপা পাচারের খবর পেয়ে সীমান্ত ফাঁড়ি জিতপুরের জওয়ানরা তাদের দায়িত্বের এলাকায় সন্দেহভাজন এলাকায় একটি অতর্কিত হামলা চালায়। রাত আনুমানিক ০১২০ ঘটিকায় , জওয়ানরা চোরাকারবারীদের কার্যকলাপ লক্ষ্য করে। এর পরে, বিএসএফ জওয়ানরা চোরাকারবারিদের চ্যালেঞ্জ করে এবং তাদের ধরতে ছুটে যায়। জওয়ানদের তাদের দিকে আসতে দেখে চোরাকারবারীরা সমস্ত মালামাল ফেলে রেখে ঘন কুয়াশা ও অন্ধকারের সুযোগ নিয়ে ফিরে যায়। এলাকায় তল্লাশি চালিয়ে একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করা হয় যেখান থেকে রূপার গয়না উদ্ধার করা হয়।

জব্দকৃত রূপার গয়না পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কাস্টমস বিভাগ, বাগদাহের কাছে হস্তান্তর করা হয়েছে।

দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ আধিকারিক জওয়ানদের কৃতিত্বে আনন্দ প্রকাশ করেছেন। তিনি বলেছিলেন যে ডিউটিতে থাকা বিএসএফ জওয়ানদের নজরদারির কারণেই এটি সম্ভব হয়েছে। অফিসার সাফ কথায় বলেছেন, বিএসএফ জওয়ানদের চোখের আড়াল করা যাবে না। তিনি আরো বলেন, চোরাচালান সংক্রান্ত সঠিক তথ্য প্রদান এবং সীমান্ত এলাকায় সংঘটিত অপরাধমূলক কর্মকান্ডের উপর কড়া নজর রাখার জন্য তাদের একটি চমৎকার টিম রয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles