Thursday, July 4, 2024
spot_img

বিএসএফ, দক্ষিণবঙ্গ সীমান্ত মানবতার উদাহরণ: মোটরসাইকেল দুর্ঘটনায় আহত তিন যুবককে সময়মত উদ্ধার করে, তাদের মূল্যবান জীবন বাঁচান

উত্তর ২৪ পরগণা, ২৫ ডিসেম্বর ২০২৩, ১০৭ তম ব্যাটালিয়নের বর্ডার ফাঁড়ি সুতিয়ার সৈন্যরা মানবতার একটি প্রশংসনীয় পরিচয় দেন, দক্ষিণবঙ্গের সীমান্তবর্তী এলাকায় একটি গুরুতর মোটরসাইকেল দুর্ঘটনার পরে বি.এস.এফ আহত তিন যুবককে দ্রুত বনগাঁ হাসপাতালে নিয়ে গিয়ে জীবন বাঁচিয়েছে। .

ঘটনাটি ২৪ ডিসেম্বর ২০২৩ তে ঘটেছিল, যখন সুতিয়া বর্ডার ফাঁড়ির ইনচার্জ তথ্য পেয়েছিলেন যে সুতিয়া গ্রামে একটি মোটরসাইকেল দুর্ঘটনায় তিন ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে সাড়া দিয়ে, ফাঁড়ির ইনচার্জ তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা প্রদানের জন্য একজন নার্সিং সহকারীর সাথে একটি গাড়ি প্রেরণ করেন এবং আহত যুবকদের বনগাঁ হাসপাতালে নিয়ে যান।

বনগাঁর হাসপাতালের জরুরী ওয়ার্ডে পৌঁছানোর পর, কর্তব্যরত ডাঃ জে.আর. ধর দ্রুত তাদের ভর্তি করেন এবং কোনো বিলম্ব না করে তাৎক্ষণিক চিকিৎসা সেবা শুরু করেন। আহত তিন যুবকের নাম আব্দুল্লাহ দফাদার, মান্নান দফাদার ও বিশু দফাদার বাগদাহ থানার অন্তর্গত মুস্তফাপুর গ্রামের বাসিন্দা। তাদের পরিবার গুলিকে ঘটনাটি সম্পর্কে অবিলম্বে অবহিত করা হয়েছিল, এবং তারা বিএসএফ দ্বারা প্রদত্ত সময়মত সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করতে বনগাঁ হাসপাতালে পৌঁছেছিল।

বক্তৃতাকালে, আহত যুবকদের পরিবার সীমান্ত নিরাপত্তা বাহিনীর জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে, যারা প্রয়োজনে তাদের ধারাবাহিক সহায়তার কথা স্বীকার করে। তারা জোর দিয়েছিল যে বিএসএফ সর্বদা সম্প্রদায়ের কাছে সাহায্যের হাত বাড়িয়ে দেয়, সীমান্ত এলাকার বাসিন্দাদের সহায়তা করার জন্য তাদের প্রতিশ্রুতি প্রদর্শন করে।

পাবলিক রিলেশন অফিসার, বিএসএফ, সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার বলেছেন যে বর্ডার সিকিউরিটি ফোর্সের সৈন্যরা সবসময় আন্তর্জাতিক সীমান্তে তাদের দায়িত্ব পালন করে, তা ঝড় হোক বা বৃষ্টি হোক, দিন হোক বা রাত। পাশাপাশি সীমান্তে বসবাসকারী মানুষদের সাহায্য করতে তারা সদা প্রস্তুত। যার কারণে সীমান্তরক্ষী বাহিনী ও সীমান্তবাসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সহযোগিতা সবসময় বজায় থাকে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles