Thursday, July 4, 2024
spot_img

বিএসএফ তার 59তম প্রতিষ্ঠা দিবসের প্রাক্কালে একটি রক্তদান শিবিরের আয়োজন করে

১ লা ডিসেম্বর ২০২৩ -এ, বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF) তার ৫৯ তম উত্থাপন দিবস উদযাপন করছে। কম্পোজিট হসপিটাল, বিএসএফ, সল্টলেক, কলকাতা এবং দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে ১২ ব্যাটালিয়ন, বিএসএফ এবং এসএইচকিউ মালদা সরকারের সাথে একটি সিরিজ রক্তদান শিবিরের আয়োজন করেছে। সেন্ট্রাল ব্লাড ব্যাঙ্ক, মানিকতলা, কলকাতা এবং এমএমসিএইচ ব্লাড সেন্টার মালদা। এটি নিরাপত্তা এবং সম্প্রদায় কল্যাণ উভয়ের জন্য দক্ষিণবঙ্গ সীমান্তের জওয়ানদের প্রতিশ্রুতি প্রদর্শন করে।

প্রাপ্ত তথ্য অনুসারে, কম্পোজিট হাসপাতালের রক্তদান শিবির, বিএসএফ, সল্টলেক, কলকাতা, ডাঃ আশিস কুমার, আইজি (মেডিকেল), এসডিজি, ইস্টার্ন কমান্ড এবং ১২ ব্যাটালিয়নের সদর দফতরের নেতৃত্বে ডিআইজি, এসএইচকিউ, মালদা। সরকারের বিশেষজ্ঞ চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের তত্ত্বাবধানে। সেন্ট্রাল ব্লাড ব্যাঙ্ক, মানিকতলা, কলকাতা এবং এমএমসিএইচ ব্লাড সেন্টার মালদা, শিবিরে জওয়ানদের উত্সাহী অংশগ্রহণ দেখা গেছে। কলকাতার কম্পোজিট হাসপাতাল থেকে মোট ৪৬ ইউনিট এবং মালদা থেকে ৪৪ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়েছিল। এই রক্তদান শিবিরে দক্ষিণবঙ্গ বর্ডার, বিএসএফের অফিসার, অধস্তন অফিসার এবং অন্যান্য পদমর্যাদার সদস্যরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করে। ডিআইজি, এসএইচকিউ, মালদা উদাহরণের নেতৃত্বে এবং শুধুমাত্র তার দলকে অবদান রাখতে অনুপ্রাণিত করেননি বরং ইভেন্ট চলাকালীন ব্যক্তিগতভাবে রক্তও দান করেছিলেন।

শ্রী এ.কে. আর্য, ডিআইজি, পাবলিক রিলেশন অফিসার, দক্ষিণবঙ্গ সীমান্ত , বলেছেন যে এই উদ্যোগের লক্ষ্য প্রয়োজন লোকেদের সহায়তা করা, শুধুমাত্র জাতীয় নিরাপত্তা নয় বরং বৃহত্তর সম্প্রদায়ের কল্যাণের প্রতি বিএসএফ-এর প্রতিশ্রুতির উপর জোর দেওয়া। রক্তদানের নিঃস্বার্থ কাজ বর্ডার সিকিউরিটি ফোর্সের অন্তর্নিহিত সেবার নীতিকে প্রতিফলিত করে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles