Wednesday, July 3, 2024
spot_img

বিএসএফ আন্তর্জাতিক সীমান্তে ০২ প্যাকেট হেরোইন আটক করেছে

২০২১ সালের ১১জুন, দক্ষিণবঙ্গ সীমান্তে, বিএসএফ এর জওয়ানরা ভারত থেকে বাংলাদেশে পাচারের সময় সম্ভবত হেরোইনের ০২ প্যাকেট আটক করেছে। এই হেরোইন ভারত থেকে বাংলাদেশে নিয়ে যাওয়া হচ্ছিল সীমা চৌকি চরভদ্রা ফরোয়ার্ড জেলা – মুর্শিদাবাদ এলাকা দিয়ে পাচার করা হচ্ছিলো ।
১১ জুন, ২০২১, বিএসএফ এর গোয়েন্দা শাখা, আঞ্চলিক সদর দফতর বহরমপুর , মুর্শিদাবাদ,এর প্রদত্ত মাদকের চোরাচালান সম্পর্কিত তথ্যের ভিত্তিতে সীমা চৌকি চরভদ্রা ফরোয়ার্ড, ১৪১ ব্যাটালিয়ন,বিএসএফ এর জওয়ানরা সতর্ক হয়ে সীমা চৌকি চরভদ্রা ফরোয়াডের সম্ভাব্য এলাকাতে একটি চেকিং / তল্লাশি অভিযান শুরু করে। অভিযানের দৌড়ান বিএসএফ পার্টি এক জন সন্দেহভাজন ব্যক্তি লক্ষ্য করে যে দু’চাকার গাড়িতে ছিলো ,তাকে দ্রুত গতিতে সীমান্তের দিকে এগিয়ে আসতে দেখে যে সম্ভবত বিএসএফের পার্টিকে দেখে মনে মনে বুঝতে পেরেছিল যে সে তাদের কাছে গেলে ধরা পড়ার সম্ভাবনা আছে, তাই সে চলন্ত বাইক থেকে একটি ব্যাগ ফেলে দ্রুত ভারতের গ্রামের দিকে পালাতে সক্ষম হয় । এর পরে এলাকাটি পুঙ্খানুপুঙ্খভাবে অনুসন্ধান করা হলে সেই জায়গা থেকে একটি ব্যাগ উদ্ধার করাহয় যাতে ২ টি প্যাকেট ব্রাউন পাউডার উদ্ধার করা হয়েছে যা সম্ভবত হেরোইন। বাজেয়াপ্ত সম্ভবত হেরোইন যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য জালঙ্গী থানা, জেলা-মুর্শিদাবাদে হস্তান্তর করা হয়।
উপরোক্ত বাজেয়াপ্ত সামগ্রী সম্পর্কিত কোনও ব্যক্তির নাম এখনও প্রকাশ করা হয়নি। তবে সংশ্লিষ্ট ব্যক্তিদের তদন্ত চলছে। ১৪১ ব্যাটালিয়ন, বিএসএফ এর কমান্ডিং অফিসার, শ্রী এনএস রাউতেলা, জওয়ানদের সতর্কতার জন্য আনন্দ প্রকাশ করেছেন , যার ফলশ্রুতিতে হেরোইন জব্দ করা গেছে । তিনি বলেছেন যে কেবল তার কর্তব্যরত জওয়ানরা যে সতর্কতা প্রদর্শন করেছিল তার কারণেই এটি সম্ভব হয়েছে । তিনি আরও বলেছেন যে, তাঁর জওয়ানরা সীমান্তে অনুপ্রবেশ ও চোরাচালানের মতো অপরাধ রোধে শূন্য চোরাচালানের প্রতিশ্রুতি পূরণে পুরোপুরি দৃঢ় প্রতিজ্ঞ এবং প্রতিশ্রুতিবদ্ধ, এটি কলকাতার আইজি দক্ষিণবঙ্গ সীমান্ত বিএসএফের একটি অভিযান।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

1,231FansLike
10FollowersFollow
4SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles