জেলা – উত্তর ২৪ পরগণা এবং নদীয়া, তারিখ২৯ ফেব্রুয়ারী ২০২৪, দক্ষিণবঙ্গ সীমান্তের সতর্ক বিএসএফ জওয়ানরা পশ্চিমবঙ্গের জেলা নদিয়া এবং উত্তর 24 পরগণার আন্তর্জাতিক সীমান্তে চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে দেয়। চোরাচালানের সময়, ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টাকালে মোট ২৪৯ বোতল ফেনসিডিল, ৪ কেজি গাঁজা ও ৪২৭০ পাতা শুকনো ট্যাবলেট সহ একজন চোরাকারবারীকেও আটক করেছে ।

তথ্য অনুযায়ী, গত ২৮ ফেব্রুয়ারি বিএসএফের গোয়েন্দা বিভাগ বিএসএফ সীমান্ত চৌকি রাণী নগর, ৮৬ ব্যাটালিয়নের জওয়ানরা তাদের দায়িত্বের এলাকা থেকে গাঁজার একটি চোরাচালানের খবর পায় । খবর পাওয়া মাত্রই সীমান্তে মোতায়েন সৈন্যরা সতর্ক হয়ে একটি বিশেষ অ্যামবুশ স্থাপন করে। সৈন্যরা তাদের দায়িত্বের এলাকায় ব্রিটিশ রোডে কিছু সন্দেহজনক কার্যকলাপ সন্দেহ করে। সৈন্যরা একটি ব্যক্তিকে তার হাতে একটি সাদা ব্যাগ নিয়ে নিউ শিকারপুর গ্রামের দিকে যেতে দেখে। বিএসএফ জওয়ানরা তার চলাফেরা দেখে সন্দেহ হয় এবং তাকে থামিয়ে তল্লাশি করে। তল্লাশি করে তার কাছে রাখা ব্যাগ থেকে ৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম অশোক মন্ডল বয়স, পিতা আশিব মন্ডল গ্রাম-শিকারপুর, জেলা নদীয়া (পশ্চিমবঙ্গ)। জিজ্ঞাসাবাদে অশোক মন্ডল জানায় যে সে গাঁজার চালানটি শিকারপুরের এক অজ্ঞাত ব্যক্তির কাছ থেকে নিয়েছিল এবং সে এই চালানটি গ্রামের মন্ডলে অন্য কাউকে দিতে যাচ্ছিল, তখন বিএসএফ তাকে গাঁজাসহ আটক করে।

এছাড়াও, এদিন অন্যান্য ঘটনায়, আইসিপি পেট্রাপোলের জওয়ানরা মোট ৪২৭০ পাতা সুখি ট্যাবলেট বাজেয়াপ্ত করেছে। সীমান্ত ফাঁড়ির কালাঞ্চি, গোপলানগর ও বাজিদপুরের জওয়ানরা নিজ নিজ এলাকা থেকে ২৪৯টি ফেনসিডিল বোতল উদ্ধার করেছে।

গ্রেফতারকৃত চোরাকারবারী ও জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

শ্রী এ.কে.আর্য,ডিআইজি, জনসংযোগ আধিকারিক, দক্ষিণবঙ্গ সীমান্ত , বিএসএফ,বলেছেন যে সীমান্ত নিরাপত্তা বাহিনীর কর্মীরা ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধে কঠোর পদক্ষেপ নিচ্ছে। তিনি কড়া ভাষায় বলেন, বিএসএফ তার দায়িত্বের এলাকা থেকে চোরাচালান বন্ধে পূর্ণ অঙ্গীকারবদ্ধ। সময়ে সময়ে, বিএসএফ-এর সদস্যদের পাশাপাশি এলাকায় কর্মরত অন্যান্য সংস্থাগুলিও চোরাকারবারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে যার ফলে চোরাকারবারিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে গাঁজা ও ওষুধ সহ আটক এক চোরাকারবারি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here